কসবায় ব্যালট পেপারে প্রার্থীর প্রতীক ভুল হওয়ায় রিটার্নিং কর্মকর্তাকে বদলীর আদেশ, স্থগিত, ফের নির্বাচন ২৬ মে

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন গত ২৮ এপ্রিল অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান পদের এক প্রার্থীর ব্যালট পেপারে প্রতীক মুদ্রণে ভুল হওয়ায় নির্বাচন শেষ হওয়ার দেড় ঘণ্টা আগে শুধু চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন। সেই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাসকে মুন্সীগঞ্জ জেলায় আজ মঙ্গলবার বদলীর আদেশ করেছেন নির্বাচন কমিশন।
এ দিকে চেয়ারম্যান পদের নির্বাচন আগামী ২৬ মে অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক আদেশে কসবার কুটি ইউপি চেয়ারম্যান পদের স্থগিতকৃত নির্বাচনের এ তারিখ ঘোষনা করা হয়েছে।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, কুটি ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাসকে মুন্সীগঞ্জ জেলায় বদলীর আদেশ করেছেন নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব সহিদুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে তাকে মুন্সীগঞ্জের সদর উপজেলায় বদলী করা হয়েছে। তাঁর জায়গায় কসবায় বদলী করা হয়েছে মুন্সীগঞ্জের সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলামকে।
এ আদেশে বলা হয়েছে তাকে আগামী ৯ মে এর মধ্যে যোগদান করতে। অন্যথায় ১০ মে থেকে তাৎক্ষনিক অবমুক্তি বলে গণ্য হইবে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুর রহমান।
উল্লেখ্য, গত ২৮ এপ্রিল কুটি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন নির্বাচনে প্রতিদ্বিদ্বতা করছেন। সকাল আটটা থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছিল। চেয়ারম্যান পদের প্রার্থী ইউসুফ আহম্মেদ নির্বাচন চলাকালে বেলা দেড়টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ করে বলেন, নির্বাচনে তাঁকে অটোরিকশা প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে কিন্তু ব্যালট পেপারে মুদ্রিত হয়েছে রিকশা প্রতীক। রিটার্নিং কর্মকর্তা ওই আবেদন নির্বাচন কমিশনে প্রেরণ করেন। ওই দিনই বেলা আড়াইটার দিকে নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে কুটি ইউপির শুধু চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করেন।
কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা অমিত কুমার দাস বিটিসি নিউজকে বলেন, তিনি বদলীর আদেশ পেয়েছেন। তিনি জানান, কুটি ইউপি নির্বাচনের চেয়ারম্যান পদের স্থগিত নির্বাচন আগামী ২৬ মে অনুষ্ঠিত হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.