বাংলাদেশকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল নিউজিল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: শুরুর ধাক্কা সামলে দলকে টানলেন টম ব্লান্ডেল আর হেনরি নিকোলস। শেষ দিকে ছোট কিন্তু কার্যকর অবদান রাখলেন অন্যরাও। বাংলাদেশকেও চ্যালেঞ্জিং লক্ষ্য দিল নিউ জিল্যান্ড।
তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৪৯.২ ওভারে গুটিয়ে যায় কিউইরা। তবে স্বাগতিকদের তারা ছুড়ে দিয়েছে ২৫৫ রানের চ্যালেঞ্জ।
অভিষেক ম্যাচে ৬০ রানে ৩ উইকেট নেন খালেন আহমেদ। তবে ৪৫ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার মেহেদি হাসান। দুটি করে শিকার ধরেন মুস্তাফিজুর রহমান। একটি নেন নাসুম আহমেদ।
শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেওয়া নিউ জিল্যান্ডকে এদিনও শুরুতেই চেপে ধরে টাইগাররা। তৃতীয় ওভারে উইল ইয়াংকে কট বিহাইন্ড করেন মুস্তাফিজ। তার পরের ওভারে প্রথম স্লিপে লাফিয়ে ফিন অ্যালেনের দুর্দান্ত ক্যাচ নেন সৌম্য সরকার। খালেদের বলে স্কয়ার লেগ থেকে চ্যাড বসের ক্যাচ নেন তাওহিদ হৃদয়। অষ্টম ওভারে ৩৬ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে নিউ জিল্যান্ড।
চতুর্থ উইকেটে টম ব্লান্ডেল আর হেনরি নিকোলস জুটি থেকে আসে ১১১ বলে ৯৫ রান। নিকোলসকে কট বিহাইন্ড করে ব্রেকথ্রু এনে দেন খালেদ। ৬১ বলে ৪৯ রান করেন নিকোলস।
রাচিন রবীন্দ্রকে এলবিডব্লিউ করার পর উইকেটে থিতু হওয়া টম ব্লান্ডেলকে দুর্দান্ত এক ইয়োর্কারে উইকেট ছিটকে দেন হাসান মাহমুদ। দ্রুত তিন উইকেট হারিয়ে আবারও চাপে পড়ে প্রতিপক্ষ শিবির।
অষ্টম উইকেটে ৪০ বলে ৩২ রানের জুটি গড়েন কাইল জেমিসন ও ইশ সোদি। মেহেদিকে হাঁকাতে গিয়ে আকাশে তুলে মেহেদির হাতেই ধরা পড়েন জেমিসন। বিচ্ছিন্ন হয় জুটি।
অধিনায়ক লকি ফার্গুসনকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন মেহেদি। সোদিকে কট বিহাইন্ড করে শেষ শিকার খালেদের। ততক্ষণে লড়াই করার পুঁজি পেয়ে গেছে ব্ল্যাক ক্যাপ বাহিনী। ৩৯ বলে ৩ ছক্কায় ৩৫ রান করেন সোদি।
সংক্ষিপ্ত স্কোর:
নিউ জিল্যান্ড: ৪৯.২ ওভারে ২৫৪ (অ্যালেন ১২, ইয়াং ০, বস ১৪, নিকোলস ৪৯, ব্লান্ডেল ৬৮, রবীন্দ্র ১০, ম্যাকনকি ২০, সোদি ৩৫, জেমিসন ২০, ফার্গুসন ১৩, বোল্ট ১*; অতিরিক্ত ১২; মুস্তাফিজ ১০-১-৫৩-২, হাসান ১০-১-৪৬-১, খালেদ ৯.২-১-৬০-৩, মেহেদি ১০-০-৪৫-৩, নাসুম ১০-০-৪৪-১)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.