বশেমুরবিপ্রবি তে ইন্টারন্যাশনাল একাউন্টিং দিবস পালিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ১০ নভেম্বর ইন্টারন্যাশনাল একাউন্টিং দিবস পালিত হয়। এবারের প্রতিপাদ্য ছিলো- Accounting for good governance.
বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন হতে র‌্যালি শুরু হয় এবং জয় বাংলা চত্তর হয়ে ঘুরে প্রশাসনিক ভবনের সামনে এসে র‌্যালি শেষ হয়। পরে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষকমন্ডলী কেক কাটেন।
এ সময় শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন এআইএস বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফায়কুজ্জামান মিয়া এবং সহকারী অধ্যাপক  মোহাম্মদ সোলায়মান হোসেন।
এদিকে সকাল সাড়ে ১১ থেকে দুপুর ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে একাউন্টিং ডে এর গুরুত্ব ও প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করা হয়‌। এসময় জুম এ্যাপের মাধ্যমে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীরা বক্তব্য দেন।
দিবস উপলক্ষে এআইএস বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী মোঃ হাবিব বলেন, ‘বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম একাউন্টিং ডে উৎযাপন করতে পেরে খুব ই গর্বিত লাগছে। শিক্ষক দের সহযোগিতায় আজকের দিনটি খুব ই ভালো কেটেছে এবং আজকের সেমিনারে অনেক কিছু শিখতে পেরেছি। একাউন্টিং ডে উৎযাপন এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে আমরা যে সাড়া জাগাতে পেরেছি তার জন্য আমরা খুব ই আনন্দিত।’
একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তানভীর হাসনাত বলেন, ‘সারা বিশ্বে অ্যাকাউন্টিং দিবস পালন করা হয়। আমরাও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের পক্ষ থেকে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে দিবসটি পালন করেছি। এর মাধ্যমে আমরা অন্যান্য বিভাগের শিক্ষার্থীদেরও দিবসটি সম্পর্কে জানাতে চাই। এ ছাড়া আমাদের পড়াশোনা ও কর্মকাণ্ড সম্পর্কে সকলকে জানাতে চাই। দেশব্যাপী জবাবদিহিতা, সচ্ছতা নিশ্চিত করার জন্য একাউন্টিং খুবই জরুরি। এজন্যই আমাদের এই উংসব।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জপ্রতিনিধি এ্যালেন ধ্রুব পান্ডে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.