বশেমুরবিপ্রবিতে ১৫ আগস্ট উপলক্ষে মাসব্যপী কর্মসূচি ঘোষণা

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নুরউদ্দীন আহমেদ সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তিতে উক্ত কর্মসূচিতে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুসারে ১ আগস্ট ক্যাম্পাসে কালো ব্যাজ ধারণ ও বঙ্গবন্ধুর ভাষণ প্রকাশের মাধ্যমে কর্মসূচির সূচনা করা হবে। এছাড়া ১৫ আগস্ট সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতীয় অনুষ্ঠানে অংশগ্রহণ এবং ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হবে। পরবর্তীতে বাদ আসর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

২০ আগস্ট ফ্রি রক্তের গ্রুপ নির্ধারণ ও ২১ আগস্ট শোক র‍্যালির আয়োজন করা হবে। ২৭ আগস্ট বিকাল সাড়ে ৪টায় নতুন অ্যাকাডেমিক ভবনের কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হবে এবং ২৯ আগস্ট দুপুর ১টায় উপাচার্যের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির জনকের মাজারে শ্রদ্ধাঞ্জলী অর্পন ও বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘটবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি প্রতিনিধি  শাফিউল কায়েস।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.