বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দল ১০ মাস পর কার্যক্রমে ফিরলো

বরিশাল ব্যুরো: টানা দশমাস স্থগিতাদেশ থাকা পর অবশেষে তুলে নেয়া হলো বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দলের কার্যক্রমের ওপর দেয়া স্থগিতাদেশ।

এর আগে গতবছরের ৭ অক্টোবর সংগঠনের সকল কার্যক্রম স্থগিত করেন কেন্দ্রীয় কমিটি।

গতকাল সোমবার (৩১ আগষ্ট) দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল স্বাক্ষরিত এক পত্রে স্থগিতাদেশ প্রত্যাহার করে নেন।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত রফিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে জেলা স্বেচ্ছাসেবক দলের স্থগিতাদেশ প্রত্যাহারের খবরে সংগঠনের নেতাকর্মীরা বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা অনুষ্ঠানে সোমবার যোগ দেন। এসময় তাদেরকে বেশ ফুরফুরে দেখা গেছে।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৬ অক্টোবরে স্থানীয় বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাদের পাশ কাটিয়ে এবং বিতর্কিতদের গুরুত্বপূর্ণ পদ দেয়াসহ নানা অভিযোগে পুর্নাঙ্গ কমিটি ঘোষণার একদিন পরই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারমান তারেক রহমানের নির্দেশে স্থগিত করা হয় জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক কার্যক্রম।

এদিকে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার অনুমতি পেলেও বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক কামরুজ্জামান টুলু ও সহ-সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন নয়নের দলীয় পদ স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়েছে।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত রফিকুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) ও সাধারণ সম্পাদকের নির্দেশে ১ সেপ্টেম্বর স্থগিতাদেশ প্রত্যাহারের পত্রটি জেলা সভাপতি আমিনুল ইসলাম লিপনের হাতে তুলে দেয়া হয়।

জানাগেছে, ২০১৮ সালের ৭ জুন আমিনুল ইসলাম লিপন সভাপতি, রফিকুল ইসলাম জনিকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের সুপার ফাইভ কমিটি ঘোষনা করা হয়।

এরপর ২০১৯ সালের ৬ অক্টোবর ১৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় সাবেক সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল।

একদিন পর ৭ অক্টোবর স্থানীয় বিএনপি নেতাদের আপত্তির মুখে কমিটির সকল কার্যক্রমের উপর স্থগিতাদেশ দেন কেন্দ্রীয় কমিটি।

বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আমিনুল ইসলাম লিপন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমাকে রাজনৈতিকভাবে কোনঠাসা করতেই আমার বিরুদ্ধে অপ-প্রচার করা হচ্ছে। আগামীদিনে বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দল হবে সবচেয়ে বৃহৎ এবং শক্তিশালী সংগঠন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরিশাল ব্যুরো প্রধান আল মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.