বরগুনায় খেয়া পারাপারে বাড়তি ভাড়া আদায়ে তিনজনের সাজা

বরগুনা প্রতিনিধি: বরগুনায় খেয়া পারাপারে বাড়তি ভাড়া আদায়ের দায়ে তিনজনকে ১০ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (২১ মে) বিকেলে বরগুনার আমতলী-পুরাকাটা খেয়াঘাটে ভ্রাম্যমাণ আদালত তাদের ওই সাজা দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন, খলিলুর রহমান (৫৫), শহিদুল ইসলাম (৪৭) এবং সিদ্দিকুর রহমান (৪০)। তারা সবাই আমতলী-পুরাকাটা খেয়াঘাটের ভাড়া আদায়কারী। তাদের বাড়ি বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নে।
আমতলী উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পুরাকাটা-আমতলী খেয়াঘাটে সরকার নির্ধারিত জনপ্রতি যাত্রীর ভাড়া ২০ টাকা। সরকার নির্ধারিত এ ভাড়া উপেক্ষা করে তারা যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করতেন। এ ঘটনার অভিযোগ পেয়ে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় বাড়তি ভাড়া আদায়ের অভিযোগের সত্যতা পেয়ে তিনজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ দিন করে কারাদণ্ড দেয়া হয়।
এ বিষয়ে আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ভ্রাম্যমাণ আদালতের বিচারক মুহাম্মদ আশরাফুল আলম বলেন, বাড়তি ভাড়া আদায়ের বিষয়ে যাত্রীদের কাছে অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পরে ঘটনার সত্যতা পাওয়ায় তিনজনকে ১০ দিন করে কারাদণ্ড দেয়া হয় এবং বাড়তি ভাড়া যাত্রীদের ফিরিয়ে দেয়া হয়।
এ বিষয়ে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুর রহমান বলেন, ভ্রাম্যমাণ আদালতে দণ্ডিত তিনজনকে বরগুনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরগুনা প্রতিনিধি মো. শফিকুল ইসলাম শফিক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.