বদরগঞ্জে সহকর্মী নারীকে কু-প্রস্তাব দেয়ার অভিযোগে শিক্ষক বরখাস্ত

প্রতীকী ছবি
রংপুর প্রতিনিধি: অফিস সহকারী এক নারীকে ইভিটিজিং করায় একই স্কুলের সহকারী শিক্ষক শাহনেওয়াজ মাস্টারকে বরখাস্ত করেছে ম্যানেজিং কমিটি। ঘটনাটি ঘটেছে রংপুরের বদরগঞ্জ উপজেলার চম্পাতলীর হাট হাই স্কুলে। এ ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
সরে জমিনে গেলে আব্দুল বাতেন, আজাদুল হক, আহজার মিয়া, শওকাতসহ ওই স্কুলের শিক্ষকদ্বয় এবং অফিস সহকারী ওই নারীর পরিবারের সদস্যরা বিটিসি নিউজকে জানান, চম্পাতলীর হাট হাইস্কুলের সহকারী শিক্ষক শাহনেওয়াজ মাস্টার প্রায়ই সময় অফিস সহকারী ওই নারীকে দিনাজপুর ও রংপুরের পর্যটন মোটেলসহ বিভিন্ন হোটেলে নিয়ে শারিরীক সম্পর্ক করার প্রস্তাব দিতো। তার প্রস্তাবে রাজি না হয়ে প্রথম অবস্থায় বিষয়টি গোপন রাখে। কিন্ত দিন দিন শিক্ষক শাহনেওয়াজের অত্যাচার বেড়ে যাওয়ায় সে সহ্য করতে না পেরে চলতি মাসের ৬ তরিখে প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক বরাবর ওই শিক্ষকের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেন। সেই অভিযোগের ভিত্তিতে স্কুল ম্যানেজিং কমিটির সদস্যারা সহকারী শিক্ষক শাওনেওয়াজ মাস্টারকে বরখাস্ত করেছে।
এলাকার লোকজন আরো জানান, শিক্ষক নামের কলঙ্ক শাহনেওয়াজ মাষ্টার একজন লম্পট, চরিত্রহীন ও লোভী এবং সুদের ব্যবসায়ী। সে ২০১২ সালে ওই স্কুলের বিপুল সংখ্যক বই চুরি করে ধরা পড়ায় তার বিরুদ্ধে মামলা হয়েছিল। তার নানান অপকর্মের অভিযোগ এলাকাবাসীর কাছে রয়েছে। তাই তাকে শুধু সাময়িক বরখাস্ত নয় একেবারেই ওই স্কুল থেকে বের করে দিয়ে এমন শাস্তি দেয়া দরকার যাতে করে সে আর কোন দিন কোথাও শিক্ষক হিসেবে পরিচয় দিতে না পারে। কারন এমন দুষ্টু ও লম্পট এবং চরিত্রহীন শিক্ষক স্কুলে থাকলে সেই স্কুলের শিক্ষার্থীরাও বিপথগামী হতে পারে এবং পড়া লেখার মানও থাকবে না।
তবে এ ব্যপারে অভিযুক্ত সহকারী শিক্ষক শাহনেওয়াজ মাস্টারের সাথে যোগযোগ করা হলে তিনি কোন কথা বলতে রাজি হননি।
এবিষয়ে চম্পাতলীর হাট হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক বিটিসি নিউজকে জানান, সহকারী শিক্ষক শাওনেয়াজ মাস্টারের বিরুদ্ধে ইভটিজিংয়ের একটি লিখিত অভিযোগ করেন আমার স্কুলের অফিস সহকারী এক নারী। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে ম্যানেজিং কমিটির মিটিং ডেকে অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।
ওই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও রংপুর জেলা পরিষদ সদস্য এবং বদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মমতাজ বিটিসি নিউজকে জানান, স্কুলের এক অফিস সহকারীকে ইভটিজিং করা হয়েছে এমন সংবাদ জানতে পেরেই আমি দ্রুত ছুটে গিয়ে কমিটির সদস্যদের সাথে পরামর্শ করে মিটিংয়ের মাধ্যমে লিখিতভাবে ওই অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।
এ ব্যপারে বদরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল বিটিসি নিউজকে জানান, চম্পাতলীর হাট হাই স্কুলের ইভটিজিং এর একটি ঘটনা আমি জানতে পেরেছি। তবে কেউ আমার কাছে লিখিত কোন অভিযোগ করেনি। বিষয়টি যেহেতু স্পর্শকাতর তাই অফিসে গিয়ে বিস্তারিত তথ্য নিয়ে আমি বিধি মোতাবেক ব্যবস্থা নেব।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.