বঙ্গোপসাগরে মাছধরার ট্রলার ডুবে ১৬ জেলে নিখোঁজ

বরগুনা প্রতিনিধি:  বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগরে একটি মাছধরার ট্রলার ১৭ জন জেলে নিয়ে ডুবে গেছে। তবে ৭ ঘণ্টা ভেসে থাকার পর এক জেলেকে উদ্ধার করা গেলেও ১৬ জন এখনো নিখোঁজ রয়েছেন।

গতকাল শনিবার ভোররাত ৩টার দিকে বরগুনার পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের পূর্বলালবয়া এলাকায় মাছধরার ট্রলার ডুবে এ ঘটনা ঘটে।

ডুবে যাওয়া এফবি নামে ওই ট্রলারটি বরগুনার পাথরঘাটা উপজেলার তাফালবাড়ী গ্রামের আনোয়ার হোসেনের মালিকানাধীন।

উদ্ধার হওয়া ওই জেলের নাম মাহমুদ। তিনি নোয়াখালী জেলার মো. ওমর আলীর ছেলে। নিখোঁজদের মধ্যে ইকবাল হোসেন ও আনোয়ার মাঝির নাম জানা গেছে। অন্যান্যদের নাম-পরিচয় এখনো যায়নি। তবে তাদের সবার বাড়ি নোয়াখালী জেলার বিভিন্ন এলাকায় বলে ট্রলার মালিক আনোয়ার হোসেন বিটিসি নিউজকে জানান।

বাংলাদেশ মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বিটিসি নিউজকে জানান,  বরগুনার পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের পূর্বলালবয়া এলাকায় মাছ শিকার করছিল ওই ট্রলারটি। এ সময় হঠাৎ ঝড় শুরু হলে ট্রলারটি ১৭ জন জেলেকে নিয়ে ডুবে যায়।

পরে এফবি আরিফ নামে একটি ট্রলার ফিরে আসার পথে এক জেলেকে ভেসে থাকতে দেখে উদ্ধার করে নিয়ে আসে। তবে অপর ১৬ জেলে ও ট্রলারটি এখনো পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি।

ইতিমধ্যে নিখোঁজ ট্রলার ও জেলেদের উদ্ধারের জন্য সাগরে মালিক সমিতির ট্রলার পাঠানো হয়েছে বলেও জানান গোলাম মোস্তফা চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.