বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শনে রাষ্ট্রপতি

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করেছেন। শনিবার (৩০ জুলাই) সন্ধ্যায় তিনি এ পরিদর্শনে যান।
রাজধানীর বিজয় সরণিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের পশ্চিম পাশে ১০ একর জমিতে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর নির্মিত হয়েছে। সেনাবাহিনী নিয়ন্ত্রিত এ জাদুঘরে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর জন্য নির্ধারিত গ্যালারিসহ ছয়টি পৃথক অংশ রয়েছে।
বিশ্বমানের স্থাপত্যকলায় নির্মিত জাদুঘরটিতে শুধু দেশের সামরিক ইতিহাস-ঐতিহ্য, বিভিন্ন অস্ত্র-গোলাবারুদ, সাফল্যের গল্প ও মুক্তিযুদ্ধে সামরিক বাহিনীর অবিশ্বাস্য বীরত্বগাথা প্রদর্শন করা হবে।
রাষ্ট্রপতি জাদুঘরে পৌঁছালে প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল ওয়াকের-উজ-জামান ও সশস্ত্র বাহিনী বিভাগের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা তাকে স্বাগত জানান। পরে রাষ্ট্রপতির কাছে এ জাদুঘর প্রতিষ্ঠার সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরা হয়।
এ সময় জাদুঘর কর্তৃপক্ষ রাষ্ট্রপতিকে একটি ক্রেস্ট উপহার দেয়। রাষ্ট্রপতিও বঙ্গবন্ধু সামরিক জাদুঘর কর্তৃপক্ষকে একটি ক্রেস্ট উপহার দেন।
সশস্ত্র বাহিনী বিভাগের সর্বাধিনায়ক রাষ্ট্রপতি তার সফরসঙ্গীদের নিয়ে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের বিভিন্ন কক্ষ ও স্থাপনা পরিদর্শন করেন। পরে তিনি জাদুঘরের দর্শনার্থী বইতে সই করেন। রাষ্ট্রপতি সেখানে একটি ফটো সেশনেও অংশ নেন।
পরিদর্শনকালে রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক, রাষ্ট্রপতির সচিব ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.