বঙ্গবন্ধু বিপিএল’র চূড়ান্ত তারিখ ঘোষণা

বিটিসি স্পোর্টস ডেস্ক: ১১ ডিসেম্বর থেকে শুরু হবে জমজমাট বিপিএলের আসর। বিপিএল শুরুর পুরনো তারিখ ছিলো ৬ ডিসেম্বর। বিসিবি’র সভাপতি নাজমুল হাসান পাপন আজ বুধবার (৬ নভেম্বর) মিরপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। তিনি জানান, এবার বিপিএলের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’।

এছাড়া উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিত থাকার কথা রয়েছে বলেও জানান বিসিবি’র সভাপতি।

বিসিবি’র সভাপতি বলেন, প্রথম দিন ৮ তারিখই বঙ্গবন্ধু বিপিএল উদ্বোধনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী নিজে আসবেন বলে আমাদের সম্মতি দিয়েছেন। প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন এটা আমরা মনে করি আমাদের জন্য বিরাট পাওয়া।

পাপন বলেন, আপনারা জানেন প্রাথমিকভাবে ৬ তারিখ (ডিসেম্বর) বিপিএল খেলা শুরু করতে চেয়েছিলাম। একটা উদ্বোধনী অনুষ্ঠানও করতে যাচ্ছি, তবে সেটা কবে করব এ নিয়ে চিন্তায় ছিলাম। অত্যন্ত আনন্দের একটা বিষয় যে বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী কাউন্ট ডাউন শুরু হচ্ছে ৮ তারিখ (ডিসেম্বর) থেকে, এটা অলরেডি ঘোষণা করেছে সরকার।

সর্বশেষে বিপিএল শুরুর তারিখ ও প্লেয়ার ড্রাফটের তারিখ জানান পাপন। তিনি বলেন, ১৪ তারিখ থেকে শুরু হচ্ছে আমাদের টেস্ট। টেস্ট চলাকালীন করব কিনা এটা একটা গুরুত্বপূর্ণ বিষয় ছিলো, এছাড়া হোটেল পাওয়াও একটা বিষয় ছিলো। শেষ পর্যন্ত আমরা বুকিং দিয়েছি, উদ্বোধনী অনুষ্ঠান ৮ তারিখ (ডিসেম্বর) আর খেলা শুরু হচ্ছে ১১ তারিখ (ডিসেম্বর)।

প্রসঙ্গত:  আগামী ১৭ নভেম্বর হবে এবারের আসরের প্লেয়ার্স ড্রাফট। আগের বারের মতোই ৭ দল নিয়ে হবে টুর্নামেন্ট।

বিসিবি’র তত্ত্বাবধানে আয়োজন হলেও দলগুলির জন্য আলাদা স্পন্সর আহ্বান করেছিল বিসিবি। বিসিবি’র সভাপতি জানালেন, ৫টি স্পন্সর প্রতিষ্ঠান এর মধ্যেই চূড়ান্ত হয়ে গেছে। বাকি দুটি সরাসরি বিসিবি পরিচালনা করার সম্ভাবনাই বেশী। স্পন্সরদের সঙ্গে আলোচনার পর ঠিক করা হবে দলগুলির নাম।

কিছুদিন আগে বিসিবি জানিয়েছিল, দলগুলির কোচ হতে আগ্রহ জানিয়ে আবেদন করেছিলেন অনেকে। তাদের মধ্য থেকে চার জনকে চূড়ান্ত করা হয়েছে আজ বুধবারের সভায়।

তাদের নাম অবশ্য এখন জানালেন না বিসিবি প্রধান। তবে জানিয়ে রাখলেন, ভালো ভালো কোচ। সবচেয়ে নামকরা যারা আছেন, জাতীয় দলের জন্য যাদের সঙ্গে কথা বলছিলাম, ওই ধরনের কোচ আসবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.