বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযোদ্ধারা জীবনের ঝুঁকি নিয়ে দেশ স্বাধীন করেছেন — পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পিআইডি প্রতিবেদকপররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযোদ্ধারা জীবনের ঝুঁকি নিয়ে দেশ স্বাধীন করেছেন। তিনি বলেন, তাঁদের সম্মানে জননেত্রী শেখ হাসিনা প্রকৃত মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি করে তাদের সন্তান ও নাতি-নাতনীদের সরকারি চাকুরীর সুযোগ সৃষ্টিসহ মর্যাদায় ভূষিত করেছেন।

প্রতিমন্ত্রী আজ শনিবার রাজশাহী জেলার বাঘা উপজেলায় ৫তলা ভিতের নবনির্মিত তিনতলা বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসেছেন বলেই মুক্তিযোদ্ধাদের জন্য কিছু করা সম্ভব হয়েছে। তিনি বলেন, এ ভবন নির্মাণের ফলে মুক্তিযোদ্ধারা তাদের নিজস্ব ভবনে বসতে পারবেন এবং মুক্তিযোদ্ধাদের সঠিক ইতিহাস লিপিবদ্ধ করে আগামী প্রজন্মের জন্য সংরক্ষণ করতে পারবেন। তিনি বলেন, মুক্তিযোদ্ধারা শরীরের রক্ত ঝরিয়ে দেশ স্বাধীন করেছেন তাই তাদের সম্মান টাকা দিয়ে কেনা যাবে না।

বাঘা এলজিইডি’র তত্বাবধানে তিন তলা বিশিষ্ট এ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি দুই কোটি ১২ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে।
বাঘা উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিন রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বাঘা উপজেলা চেয়ারম্যান এডভোকেট লায়েব উদ্দীন লাভলু, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম বাবুল, বাঘা উপজেলা সাবেক কমান্ডার মো. আব্দুল খালেক সরকার, বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমানসহ অন্যান্য মুক্তিযোদ্ধাবৃন্দ এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয়ে চারঘাট উপজেলার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্ট-২০১৯ এর উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা ও সমাপনী এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খেলায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। # (প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.