বঙ্গবন্ধুর জন্মদিনে রাবিতে ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’র নানা আয়োজন

রাবি প্রতিনিধি: ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং শিশু দিবস পালন করা হয়েছে। আজ রোববার দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচীর আয়োজন করে সংগঠনটি।

এদিন সকাল সাড়ে ৯ টায় ‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙিন’ শীর্ষক প্রতিপাদ্যে শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের করে সংগঠনটি। পরে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পুষ্পস্তবক অর্পন শেষে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। র‌্যালিতে বাংলা বিভাগ এবং সংগঠনটির সভাপতি অধ্যাপক পি এম সফিকুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, সাবেক ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌসসহ সংগঠনের অন্যান্য কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে শহীদুল্লাহ কলা ভবনের ১৪৯ নম্বর কক্ষে বঙ্গবন্ধু সম্পর্কে আলোচনা সভা এবং সনদ বিতরণ অনুষ্ঠানে মিলিত হয় সবাই। অনুষ্ঠানের অতিথি হিসেবে রাবির বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব দর্শন বিভাগের অধ্যাপক এস এম আবু বকরসহ, হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষক ড. সোহেল মেহেদী , সংস্কৃত বিভাগের শিক্ষক জুয়েলী বিশ্বাস বঙ্গবন্ধু জোটের সহ-সভাপতি নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক সুখন সরকার উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধু বাঙালি জাতির অহংকার, তিনি না থাকলে বাংলাদেশ স্বাধীন হত কিনা সন্দেহ। জাতিকে পরাধীনতার শিকল থেকে মুক্তি করতে সারাজীবন সংগ্রাম করে গেছেন। তিনি শিশুদের অনেক ভালোবাসতেন।’
আলোচনা সভা শেষে গত সপ্তাহে নাট্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদে মাঝে অতিথিরা সনদ বিতরণ করেন। পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.