বঙ্গবন্ধুর আদর্শ এত সহজে বিকিয়ে দেয়া যাবে না : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

 

পিআইডি প্রতিবেদকপররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ এত সহজে বিকিয়ে দেয়া যাবে না। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের নিপীডিত দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে সোনার দেশ গড়তে চেয়েছিলেন। হায়েনারা তাকে বাঁচতে দেয়নি । তিনি জীবনের মূল্যবান সময় জেল খেটেছেন, নানা অত্যাচার সহ্য করেছেন ।

তিনি আজ শনিবার চারঘাট উপজেলা চৌমহনী, ইউসুফপুর জায়েদা জলিল উচ্চ বিদ্যালয় মাঠে ৩রা নভেম্বর জেল হত্যা দিবসের তাৎপর্যমূলক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতা করেন। এ সময় প্রতিমন্ত্রী জায়েদা জলিল উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন ও সালেহা শাহ মোহম্মদ উচ্চ বিদ্যালয়ের উর্ধ্বমুখী সম্প্রসারণের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন।

ভবন দুইটি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে প্রায় চার কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে। প্রতিমন্ত্রী জমি আছে, ঘর নাই প্রকল্পের আওতায় ৪৮ জন উপকারভোগী সদস্যদের মাঝে ঘরের চাবি তুলে দেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতাকে সপরিবারে হত্যার তিন মাসেরও কম সময়ের মধ্যে স্বাধীনতা বিরোধী শক্তি ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে জাতীয় চার নেতাকে নিমর্মভাবে হত্যা করে। এর আগে জাতীয় চার নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তবে রাখে আল্লাহ মারে কে। বঙ্গবন্ধুর দুই কন্যা আল্লাহর বিশেষ রহমতে বেঁচে গেছেন। তাঁদের শরীরে বঙ্গবন্ধুর রক্ত বইছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কারো কাছে মাথা নত করে না। কারণ তিনি বাবার আদর্শ নিয়ে বাঁচতে চায়, বারার অপুরণীয় স্বপ্ন পূরণ করতে মরিয়া হয়ে জনগণের কল্যাণে কাজ করছে। আওয়ামী লীগ অন্যায়ের রাজনীতি করে না। প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে, ১৬ কোটি মানুষের মুখে হাঁসি ফুঁটাতে,আশ্রয়হীন মানুষের আশ্রয়ের ব্যবস্থা করতে, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে, বিজ্ঞানসম্মত শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠা করতে এবং প্রতিটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মরিয়া হয়ে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, এ সরকার ন্যায় বিচার ও আইনের শাসনে বিশ^াসী। ইতোমধ্যে যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধীদের বিচার কার্য সম্পন্ন করা হয়েছে এবং আত্মস্বীকৃত খুনীদের দেশে ফিরিয়ে এনে তাদের বিচারের রায় কার্যকর করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, বাংলার ১৬ কোটি মানুষ জানে বিএনপির কার্যকলাপের জন্যই তাদের পতর হয়েছে। জিয়া অর্ফানেস ট্রাষ্টের নামে এতিমের টাকা আত্মসাৎ করেছে অথচ তাদের নামে এক ইঞ্চি জমিও দেখাতে পারবে না। এর সাজাতো ভোগ করতেই হবে। প্রতিমন্ত্রী সরকারের ধারাবাহিক উন্নয়নকে বাঁচিয়ে রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকা মার্কা প্রতীকে ভোট দিয়ে তাঁর পরিকল্পিত উন্নয়নকে বাস্তবায়ন করার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

প্রতিমন্ত্রী সকালে শহীদ এএইচএম কামারুজ্জামানে মাজারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানান এবং শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেন।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মুক্তার হোসেন, ইউসুফপুর ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমেদ, ইউসুফপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শফিউল আলম রতন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হক, চারঘাট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক দুলাল সরকার বক্তৃতা করেন।জায়েদা জলিল উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক মো: আনোয়ারুল ইসলাম এতে সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী বিকেলে চারঘাট উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ৩রা নভেম্বর জেল হত্যা দিবসের তাৎপর্যমূলক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। পরে ঝিকরা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন।#( প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.