বগুড়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ৩ দফা সংঘর্ষ ৭টি বাড়ি ভাঙচুর, আহত-১১

বগুড়া প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বী দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
গতকাল রােববার বিহার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনােনীত চেয়ারম্যান প্রার্থী মহিদুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মতিউর রহমানের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
এসময় হামলায় ৭টি বাড়ি ভাঙচুর ও এক যুবকের হাত-পা কেটে নদীতে নিক্ষেপসহ উভয়পক্ষের ১১ জন আহত হয়েছেন। পুলিশের বিশেষ অভিযানে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।
জানা গেছে, ১১ নভেম্বর এই উপজেলার ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই এই উপজেলার বিভিন্ন ইউনিয়নে উত্তেজনা ও সংঘর্ষ বাড়ছে।
গতকাল রােববার বিহার বন্দরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মতিউর রহমান। মতিনের মােটরসাইকেল প্রতিকের পােস্টার বাজারে টানাতে গেলে আওয়ামী লীগ। সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর লােকজন বাধা প্রদান করে। এতে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয় এবং এক পর্যায়ে সংঘর্ষ বাধে। এসময় ভাসুবিহার গ্রামের আনিছার রহমানের ছেলে সাজু মিয়া (৩০) আহত হয়।
এ ঘটনাকে কেন্দ্র করে বিহার মােন্নাপাড়া গ্রামে হামলা চালিয়ে ৭টি বাড়ি ভাঙচুর করা হয়। একই গ্রামের আফজাল মুতল্লির ছেলে ইউপি সদস্য রায়হান আলীর ছােট ভাই আব্দুর রহমানকে (৩৩) বাড়ি থেকে উঠে নিয়ে পাশের নাগর নদীর তীরে নিয়ে গিয়ে তার হাতপায়ের রগ কেটে নদীতে নিক্ষেপ করে বলে অভিযােগ করা হয়।
এ ব্যাপারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মতিউর রহমান বলেন, আমার সমর্থিত লােকজন বিহার বাজারে পােস্টার লাগাতে গেলে প্রতিপক্ষের লােকজন তাতে বাধা সৃষ্টি করে মারপিট করে। পরে হামলাকারীরা মুন্না পাড়া গ্রামে রায়হান মেম্বারের ছােট ভাইয়ের হাত-পায়েররগ কেটে দিয়ে নদীতে নিক্ষেপ করে।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, দুপুরে মােটরসাইকেল প্রতিকের লােকজন হঠাৎ করে আমার দোকানে হামলা চালিয়ে ভাঙচুরের ঘটনা ঘটায়। এ ঘটনায় আমার এক কর্মী আবু সাইদ আহত হয়।
শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, বিষয়টি জানার পর বিহার বাজার এলাকায় পুলিশ মােতায়েন করা হয়েছে,পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। থানা পুলিশ ও ডিবি পুলিশ যৌথভাবে বিহার এলাকায় বাড়ি বাড়ি তল্লাশী চালাচ্ছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বগুড়া প্রতিনিধি রাহেনুর ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.