বগুড়ায় আইনজীবী কে কুপিয়ে হত্যা


বগুড়া প্রতিনিধি: বগুড়া শহরে কুপিয়ে আহত হওয়া শিক্ষানবীশ আইনজীবী আব্দুল বারী চার দিন চিকিৎসাধীন থাকার পর মারা গেছেন। আজ শনিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের আইসিইউতে তিনি মারা যান।
মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন বগুড়া ছিলিমপুর মেডিক্যাল ফাঁড়ির এএসআই রকিবুর হাসান। তিনি জানান, দুর্বৃত্তদের দায়ের কোপে আব্দুল বারীর মাথায় গুরুতর জখম হয়। হামলার পর থেকেই তিনি শজিমেকের আইসিইউতে ছিলেন। পরে আজ সকালে মারা যান। মরদেহ মর্গে রয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।
এরআগে গত ১ নভেম্বর সকাল সাড়ে ৯ টার দিকে বগুড়া শহরের কলোনী চকফরিদ এলাকায় শিক্ষানবীশ আইনজীবী আব্দুল বারীর ওপর দুর্বৃত্তরা হামলা চালায়।
আব্দুল বারী চাঁন ওই এলাকার চকফরিদের মৃত কবেজ উদ্দিনের ছেলে। তিনি বগুড়া জজ আদালতে শিক্ষানবীশ আইনজীবী হিসেবে কাজ করতেন।
বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) বাবু কুমার সাহা বিটিসি নিউজকে বলেন, হামলার ঘটনায় ওই দিন রাতে আব্দুল বারীর স্ত্রী রুনা আক্তার একটি মামলা করেছেন। হামলার কারণ হিসেবে জমিজমার বিরোধকে উল্লেখ করেছেন তিনি। মামলায় পাঁচ জনের নামসহ মোট আট জনকে আসামি করা হয়েছে।
তবে হামলার চারদিন পেরিয়ে গেলেও এ ঘটনায় পুলিশ এখনও কাউকে গ্রেপ্তার বা আটক করতে পারেনি বলে জানিয়েছেন পরিদর্শক বাবু কুমার। তবে ওসি বলেছেন খুনীদের শনাক্ত করা হয়েছে। যেকোন সময় আটক করা হবে।
স্থানীয় স‚ত্র জানায়, ১ নভেম্বর আব্দুল বারী আদালতে যাওয়ার জন্য সকালে বাসা থেকে বের হন। বাসা থেকে প্রায় ৩০০ গজ যাওয়ার পর তিন জন হামলা চালায় তার ওপর। এসময় ধারালো অস্ত্র দিয়ে আব্দুল বারীকে কুপিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।
পরে পরিবারের সদস্যরা খবর পেয়ে তাকে উদ্ধার করে শজিমেক হাসপাতালে নিয়ে যায়। সেখানে মুমুর্ষ অবস্থায় আইসিইউতে ভর্তি ছিলেন তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বগুড়া প্রতিনিধি রাহেনুর ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.