বকশীগঞ্জে বিশ্ব পর্যটন দিবস পালিত


বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে “গ্রামীণ উন্নয়নে পর্যটন” প্রতিপাদ্য নিয়ে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যাগে আজ রোববার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১ টায় একটি বর্ণ্যাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও মুন মুন জাহান লিজার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.বিপ্লব কুমার পাল, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ, বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, সাংবাদিক আশরাফুল হায়দার, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু।

আলোচনা সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন বকশীগঞ্জ উপজেলার গারো পাহাড়ের পাদদেশে অবস্থিত লাউচাপড়া বিনোদন কেন্দ্রটি নানা সমস্যায় জর্জরিত রয়েছেন। এই বিনোদন কেন্দ্রটির উন্নয়ন ও আরো সৌন্দর্য মন্ডিত করা হলে পর্যটন সেক্টরের জন্য অপার সম্ভাবনা রয়েছে।

এই বিনোদন কেন্দ্রটির উন্নয়নে পরিকল্পনা গ্রহণের দাবি জানান। একই সাথে সাধুরপাড়া ইউনিয়নের বালুগাঁও দশানী নদীর উপর পাশে এবং মাদারের চর ব্রিজের পাশে একটি মিনি পর্যটন কেন্দ্র স্থাপন করা হলে ভ্রমণ পিপাসুদের মন যেমন ভরে যাবে সরকারও তেমন রাজস্ব পাবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জিএম ফাতিউল হাফিজ বাবু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.