ফেসবুক আইডি হ্যাক করে অনৈতিক প্রস্তাব-হুমকির অভিযোগে যুবক আটক

গাজীপুর প্রতিনিধি: এক নারীর ফেসবুক আইডি হ্যাক করে অনৈতিক প্রস্তাব ও হুমকি দেওয়ার অভিযোগে গাজীপুরের কালিয়াকৈর থেকে মো. সাকিব ওরফে আরিয়ান আতিফ (২১) নামের এক যুবককে আটক করেছে র‌্যাব।
এ সময় আটক যুবকের কাছ থেকে দুটি সিপিইউ, একটি ক্যামেরা, মেমোরি কার্ড, পেনড্রাইভ, মোবাইল ফোন ও দুটি সিম উদ্ধার করা হয়েছে। আজ বুধবার (১৪ এপ্রিল) দুপুরে র‌্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) মুশফিকুর রহমান তুষার এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।
মুশফিকুর রহমান তুষার জানান, গত ৫ এপ্রিল এক নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। ওই নারী তার এক বান্ধবীর সঙ্গে যোগাযোগ করলে জানতে পারেন ২৭ মার্চ তার (বান্ধবীর) ফেসবুক অ্যাকাউন্টটিও হ্যাক হয়েছে। এ ঘটনায় টঙ্গী পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়। ওই নারী অপর একটি ফেসবুক আইডি দিয়ে হ্যাক হওয়া আইডিটি ফিরিয়ে দিতে মেসেজ দিয়ে অনুরোধ জানান।
পরবর্তীতে হ্যাকার তাকে ভিডিওকলে গিয়ে আপত্তিকরভাবে উপস্থাপনের জন্য চাপ দিতে থাকে। এতে রাজি না হওয়ায় হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্টে থাকা তার বিভিন্ন ছবি এডিট করে অশ্লীল ছবি বানিয়ে ফেসবুকে ভাইরাল করে দেওয়ার হুমকি দেওয়া হয়। পরবর্তীতে ভিকটিমের বাবা র‌্যাব-১ এর সহযোগিতা চাইলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে গতকাল মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে গাজীপুরের কালিয়াকৈরের কনকা রোড এলাকা থেকে সাকিব নামে হ্যাকারকে আটক করে র‌্যাব।
র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হ্যাকার সাকিব বিটিসি নিউজকে জানান, তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে কাজ করে আসছেন। তিনি বিভিন্ন ভিডিও তৈরী করেন এবং ইউটিউবে প্রকাশ করেন। এর আড়ালে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন মেয়েদের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কার্যকলাপ চালিয়ে আসছিলেন। আটক হ্যাকারকে টঙ্গী পশ্চিম থানায় হস্তান্তর করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাজীপুর প্রতিনিধি মো. সাইফুল ইসলাম সাইফুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.