ফের রাজশাহী মহানগরীর তালাইমারীতে “নার্গীসবন” বিল্ডিং ৬০ দিনের মধ্যে ভাঙ্গার নোটিশ

নিজস্ব প্রতিবেদক: ফের রাজশাহী মহানগরীর তালাইমারী শহীদ বাবর আলী সড়ক এলাকায় “নার্গীসবন” নামের একটি বিল্ডিং-এর অতিরিক্ত অবৈধ নির্মান অংশ ভাঙ্গার নোটিশ প্রদান করেছেন আরডিএ কর্তৃপক্ষ।
গত সোমবার (৫ ফেব্রুয়ারী) ইমারত নির্মাণ কমিটির ৯৩তম সভায় এই সিদ্ধান্ত গৃহিত হয়।
বুধবার রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) অথরাইজড অফিসার, মুহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত একটি নোটিশ “নর্গীনবন” বিল্ডিং-এর মালিক মোসাঃ নার্গীস আরা ইসলাম বরাবর প্রেরণ করা হয়। যাহার স্বারক নং-২৫.৪০.০০০০.০০৫.০২.১৯২.১২.১৬৬।
চিঠিতে বলা হয়। যেহেতেু, তিনি উক্ত ইমারতের মালিক /ভারপ্রাপ্ত ব্যক্তি এবং যেহেতু অনুমোদন বহিভ‚ত এরুপ নির্মান ইমারত নির্মান আইন, ১৯৫২ এর ৩ ধারায় সুস্পৃষ্ট লঙ্ঘন; সেহেতু, আগামী ৬০ দিনের মধ্যে অনুমোদন বর্হিভ‚ত নির্মাণ অর্থাৎ নিজ জমির সিমানা হতে নির্মিত ইমারতের সামনের ২.৩৮ মিটার, পেছেনে ১.০০ মিটার, পূর্ব পাশে ১.০০ মিটার এবং পশ্চিম পাশে ২.০০ মিটার উম্মুক্ত জায়গা নিশ্চিত করনার্থে প্রয়োজনীয় নির্মান অপসারনের জন্য নির্দেশ প্রদান করা যাচ্ছে। অন্যথায়, মেয়াদান্তে একই আইনের সংশ্লিষ্ট ধারায় ক্ষমতাবলে কর্তৃপক্ষ কর্তৃক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গৃহিত হবে।
এ ব্যপারে নার্গীসবনের মালিকের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি , ফলে তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।
এ ব্যপারে আরডিএ’র অথরাইজড অফিসার মুহাম্মদ আবুল কালাম আজাদ-এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নার্গীসবন বিল্ডিং-এর অবৈধ অতিরিক্ত ইমারত নির্মানের অংশ অপসারনের জন্য নোটিশ প্রেরণ করা হয়েছে। ৬০দিনের মধ্যে বিল্ডিং-এর মালিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে। পরবর্তিতে তার বিরেুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, তালাইমারী শহীদ বাবর আলী সড়কের রাস্তার মাথায় “নার্গীসবন” নামের একটি তিনতলা বিল্ডিং রয়েছে। সেই বিল্ডিং-এর মালিক রাসিকের রাস্তার কিছু অংশ (অর্থৎ জণগনের চলাচলের রাস্তা) দখল করে বিল্ডিং নির্মাণ করেছেন। গত (১৬ নভেম্বর ২০১২) বিল্ডিংটির সামনের দিকে ২.৮ মিটার এবং পেছনের দিকে ১মিটার, পূর্ব দিকে ১ মিটার এবং পশ্চিমের দিকে ২ মিটার ভাঙ্গার নোটিশ প্রদান করেন আরডিএ কর্তৃপক্ষ।
যাহার স্বারক নং-০৪০.০০৫.০০২.০০০.১৯২.২০১২.২১৭১, তাং-১৪/১০/২০১২। কিন্তু অজ্ঞাত খুঁটির জোরে আজ আবদি আরডিএ’র নির্দেশ পালন করেননি বিল্ডিং এর মালিক মোসাঃ নার্গীস আরা ইসলাম। তার স্বামী নাম, মোঃ আজিজুল ইসলাম (মানিক)।
ওই নোটিশে বলা হয়েছিলো, নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে আপনাকে উল্লেখিত রাস্তার উপর থেকে অবৈধভাবে নির্মিত স্থাপনা অপসারণ করার জন্য বলা হলো। অন্যথায় মেয়দান্তে আর কোন নোটিশ না দিয়ে রাস্তার উপর অবৈধ ভাবে নির্মিত স্থাপনা অপসারণ করা-সহ আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এরপর প্রায় টানা (১২ বছর) এক যুগ অতিবাহিত হলেও বহাল তবিয়্যতে রয়েছে নার্গীসবন নামের বিল্ডিং-টি!
তারপরও বিল্ডিংটির কান ব্যবস্থা নিচ্ছে না আরডিএ কর্তৃপক্ষ। এ নিয়ে ভ‚ক্তভোগীরা পূণরায় আরডিএ কর্তৃপক্ষের নিকট দৌঁড়ঝাপ শুরু করলে নড়ে চড়ে বসেন আরডিএ কর্তৃপক্ষ।
ফলে আরডিএ কর্তৃক পূনরায় একটি নোটিশ প্রেরণ করেন “নার্গীসবন” নামের বিল্ডিং-এর মালিক বরাবর।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.