ফেরিতে উঠতে গিয়ে পুলিশের ধাওয়ায় নদীতে ৩ যাত্রী

বরিশাল ব্যুরো: ভোলার ইলিশা ফেরিঘাটে রাজধানীমুখী যাত্রীরা জড়ো হতে থাকে। এসময় তাদের গতিরোধের জন্য ধাওয়া দিয়ে ও লাঠিচার্জ করে ফিরিয়ে দেয় পুলিশ ও র‌্যাব। ধাওয়ায় তিন যাত্রী পানিতে পড়ে যায়। পরে তারা সাঁতার কেটে তীরে উঠেন। আজ রবিবার (২৫ জুলাই) সকালে ইলিশা ফেরিঘাটে এ দৃশ্য দেখা যায়।
বৈরী আবহাওয়া ও করোনা রোধে বিধিনিষেধের মধ্যেই আজ রবিবার (২৫ জুলাই) সকালে যাত্রীরা ঢাকায় ফেরার জন্য ভিড় করতে থাকেন ইলিশা ফেরিঘাটে। সবার লক্ষ্য ফেরিতে উঠা, তাই তো যে যেভাবে পেরেছেন সেভাবে উঠেছেন ফেরিতে। পাঁচ শতাধিক যাত্রী সকালে ফেরির অপেক্ষায় ছিলেন পারে।
জানা যায়, একটি ফেরি তীরে আসা মাত্র হুড়মুড়িয়ে যাত্রীরা উঠতে থাকেন। তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য নৌ-পুলিশ, কোস্টগার্ড ও র‌্যাব সদস্যরা ধাওয়া করেন তাদের। তারপরও কাজ না হওয়ায় বাধ্য হয়েই লাঠিচার্জ করে পুলিশ। এ সময় নদীতে তিনজন পরে যান।
নদীতে পরে যাওয়া একজন বিটিসি নিউজকে জানান, একটি বেসরকারি কোম্পানীতে চাকরি করি। ঈদের ছুটিতে বাড়ি আসছি। আজকের মধ্যে যদি আমি ঢাকা পৌঁছাতে না পারি তাহলে চাকরিটা আর থাকবে না। তাই ঢাকা যাওয়ার জন্য রওনা দিয়েছিলাম। কিন্তু র‌্যাবের ধাওয়া আর যাত্রীদের চাপে নদীতে পরে যাই। আমার প্রয়োজনীয় সকল কাগজপত্র ভিজে গেছে। আমি কিভাবে কী করব এখন?
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবু আবদুল্লাহ খান বিটিসি নিউজকে জানান, সকাল থেকেই ইলিশা ফেরিঘাটে যাত্রীদের চাপ বাড়তে থাকে। তাদের আমরা বুঝিয়ে বাড়ি ফেরানোর চেষ্টা করেছি। এক পর্যায় তারা আমাদের নির্দেশনা অমান্য করেই ফেরিতে উঠতে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়ায় তিনজন নদীতে পরে যায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরিশাল ব্যুরো প্রধান আল মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.