ফেনী জেলায় করোনা প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্থ ৫৫ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর নগদ সহায়তা

ফাইল ছবিফেনী প্রতিনিধি: ফেনী জেলায় করোনাভাইরাস সঙ্কটে ক্ষতিগ্রস্থ ৫৫ হাজার পরিবার পাবে প্রধানমন্ত্রীর নগদ সহায়তা। আজ বৃহস্পতিবার (১৪ মে) গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মোবাইল ব্যাংকিং পরিসেবার মাধ্যমে আড়াই হাজার টাকা করে এককালীন নগদ সহায়তা দেওয়ার কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সের ফেনী প্রান্তে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যুক্ত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী-৩ আসনের সংসদ সদস্য লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান,  কুমিল্লা ২৮ রেজিমেন্টের আর্টিলারি অধিনায়ক লে. কর্ণেল আসিফ আজমিন, জেলা পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবীসহ প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ।
জেলা ত্রাণ শাখা জানায়, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে গত ১৫দিন আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা চাওয়া হয়। সেই অনুযায়ী জেলার ৫৫ হাজার পরিবারের তালিকা প্রস্তুত করা হয়। ওই তালিকা প্রস্তুতে স্থানীয় জনপ্রতিনিধিরা সহযোগিতা করেন। ফেনীর ছয়টি উপজেলা, পাঁচটি পৌরসভার জনপ্রতিনিধিবৃন্দের সাথে সমন্বয় করে স্ব-স্ব এলাকায় তালিকা চূড়ান্ত করা হয়। আজ বৃহস্পতিবার পাঁচজনকে এককালীন নগদ সহায়তা তুলে দেয়া হয়। পর্যায়ক্রমে ঈদের আগেই ৫৫ হাজার পরিবার প্রধানমন্ত্রীর নগদ সহায়তা পাবেন।
জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে জেলার ৫৫ হাজার পরিবার প্রধানমন্ত্রীর নগদ সহায়তা পাবেন। আজকে ক্ষতিগ্রস্থ ১০০ পরিবারকে নগদ সহায়তা দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে তালিকাভুক্ত তাদের প্রত্যেকের মোবাইলে ম্যাসেজের মাধ্যমে এ সহায়তা পৌঁছে যাবে।
প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শেষে নিজাম উদ্দিন হাজারী এমপি, লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি ও জেলা প্রশাসক করোনাভাইরাস সঙ্কটে ক্ষতিগ্রস্থ ৫ পরিবারের হাতে আড়াই হাজার টাকা করে নগদ অর্থ তুলে দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মো: দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.