ফেনীতে ৫০ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী পৌঁছে দিবেন : এমপি (ভিডিও)

ফেনী প্রতিনিধি: ফেনীতে করোনা ভাইরাস কর্মহীন দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ। এসব মানুষদের জন্য ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর পক্ষ থেকে আজ রবিবার (২৯মার্্চা)  শহর -সহ প্রত্যন্ত অঞ্চলে ত্রান সামগ্রী পৌঁছে দিবেন। স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামীলীগ নেতৃবৃন্দকে ত্রান পৌঁছানোর দায়িত্ব দেয়া হয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, গত বৃহস্পতিবার ফেনী-২ সংসদীয় এলাকার পৌরসভার ১৮টি ওয়ার্ড ও সদর উপজেলার ১২ ইউনিয়নের গরীব ও অসহায় ৫০ হাজার মানুষকে খাদ্যপণ্য বিতরণের ঘোষণা দেন নিজাম উদ্দিন হাজারী এমপি।

এর তিনদিনের মাথায় প্রস্তুতিও শেষ পর্যায়ে। বিতরণের জন্য প্রতিটি প্যাকেট ২০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি মসুর ডাল এবং তেল থাকছে। প্রথম ধাপে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ২শ ও ইউনিয়ন পর্যায়ের ওয়ার্ডে ১শ প্যাকেট নির্ধারন করা হয়েছে।
পরিস্থিতি চলমান থাকলে বিতরন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা গেছে। আজ সকালে শর্শদী ও ফরহাদ নগর, বিকালে ফাজিলপুর ও ধর্মপুর, আগামীকাল সোমবার সকালে পাঁচগাছিয়া ও মোটবী, বিকালে ছনুয়া ও কাজিরবাগ, মঙ্গলবার কালীদহ, ধলিয়া, লেমুয়া ও বালিগাও ইউনিয়নে বিতরন করা হবে।
পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, নিজাম উদ্দিন হাজারী এমপির ব্যক্তিগত পক্ষ থেকে আজ রবিবার প্রথমদিনে প্রতিটি ওয়ার্ডে ৩শ করে পৌরসভার ১৮টি ওয়ার্ডের জন্য ৫ হাজার ৪শ প্যাকেট বিতরন করা হবে। কোন কর্মহীন শ্রমজীবী মানুষ যাতে অভুক্ত না থাকে  তিনি এ উদ্যোগ নিয়েছেন।
সদর উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক শুসেন চন্দ্র শীল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, উপজেলার ১২ ইউনিয়নের ১শ ৮টি ওয়ার্ডের জন্য প্রায় ১০ হাজার খাদ্য সামগ্রী প্যাকেট প্রস্তুত করা হয়েছে।দলীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা প্রত্যন্ত অঞ্চলে ত্রান সামগ্রী পৌঁছে দেবে। ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে একযোগে এটি বিতরন করা হবে।
এদিকে,গতকাল শনিবার ফুলগাজী উপজেলায় ২ হাজার ৭শ ও পরশুরাম উপজেলার জন্য ১ হাজার ৮শ ত্রান সামগ্রী প্রদানের ঘোষনা দিয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি।
গত বৃহস্পতিবার পৌরসভায় মতবিনিময়কালে তিনি বলেছিলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা যে নির্দেশনা দিয়েছেন সেই মোতাবেক ফেনীর আওয়ামী লীগ নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। তার এ নির্দেশনা মোতাবেক পদক্ষেপ গ্রহণের কারণে এখনো বাংলাদেশে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে রয়েছে।
সাংসদ বলেন, এতে আতংকিত হবার কিছু নেই ফেনী জেলায় ৪৩ টি ইউনিয়ন, ৬টি উপজেলা এবং ৫টি পৌরসভা এটি জেলা পরিষদ এবং ২০ জন জেলা পরিষদের সদস্য আছেন।
জেলার প্রতিটি ইউনিয়ন, পৌর মেয়র, জেলা পরিষদ চেয়ারম্যানসহ আওয়ামী লীগের নেতৃত্বে আমরা আরও এক মাস আগে হতে মানুষের মধ্যে সচেতনতা তৈরীতে কাজ করে যাচ্ছি। গুজব ছড়িয়ে মানুষকে আতংকিত না করতেও সকলকে অনুরোধ জানান হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.