ফেনীতে সুবিধাবঞ্চিত শিশুদের একবেলা ভালো খাবার ও পার্কে বেড়ানোর ব্যতিক্রমী আয়োজন

ফেনী প্রতিনিধি: পথশিশুদেরও ভালো খাবার খেতে ইচ্ছা করে। ইচ্ছে করে পার্কে ঘুরতে। কিন্তু অনেকের বাবা-মা বা নিকটাত্মীয় বা সামর্থ্য না থাকায় সে প্রত্যাশা কখনো তাদের পূরণ হয় না।
তবে এবার ফেনীর এমনসব শিশুদের উন্নতমানের খাবার ও পার্কে ঘুরানোর ব্যতিক্রমী আয়োজন করেছে ফেনীর স্বেচ্ছাসেবী সংগঠন সহায়। ফেনী জেলা প্রশাসনের সহযোগিতায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ’আনন্দ সময়’ নামে এই আয়োজনে শিশুরা নেচে-গেয়ে মেতেছিলো সারাদিন।
জানা যায়, ফেনীর রেলস্টেশন এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের মাধ্যমে পরিচালিত ’প্রত্যয় পাঠশালা ‘ এর অর্ধশতাধিক শিশুদের গতকাল রবিবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে শহর থেকে গাড়িতে চড়িয়ে মহিপাল সার্কিট হাউজ এলাকায় অবস্থিত গোল্ডেন শিশু পার্কে আনা হয়।
সেখানে শিশুদের বিভিন্ন ধরণের নাস্তাসহ উন্নতমানের খাবার পরিবেশন করা হয় এবং তারা সারাদিন পার্কের বিভিন্ন রাইডে আনন্দ উল্লাসে মেতে ওঠে।
পথশিশুদের সাথে মিলেমিশে আনন্দ-উল্লাসে একাকার হয়ে যান ফেনীর জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ বিভাগের শীর্ষ কর্মকর্তাগণ। এই সময় তারা শিশুদের সাথে ট্রেন ভ্রমণসহ বিভিন্ন রাইডে ভ্রমণ করেন।
পরে বিকেলে ফেনীর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামানের সভাপতিত্বে ও সহায়ের উপদেষ্টা সাংবাদিক বখতেয়ার মুন্নার সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুভূতি ব্যক্ত করেন জেলা সিভিল সার্জন ডা: মীর মোবারক হোসাইন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: গোলাম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা: সুমনী আক্তার, এডিশনাল এসপি (সদর সার্কেল) আতোয়ার রহমান, ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজী, ফেনী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এস এস আর মাসুদ রানা, ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আলমগীর হোসেন, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী প্রেসক্লাবের সভাপতি ও সহায়ের উপদেষ্ঠা মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া, সংগঠন সহায়ের সভাপতি মঞ্জিলা মিমি।
এই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি আসাদুজ্জামান দারা, ফেনী রিপোর্টাস ইউনিটের সাবেক সভাপতি আরিফুল আমিন রিজভী, সময় টিভির রিপোর্টার আতিয়ার হাওলাদার সজল, সহায়ের সহ-সভাপতি জুলহাস তালুকদার, ইয়াসির আরাফাত রুবেল, সাধারণ সম্পাদক মুহাম্মদ দুলাল তালুকদার প্রমুখ।
সহায়ের আয়োজকরা বলেছেন, এতে অবহেলিত এসব শিশুর মানসিক বিকাশ ঘটবে।
সংগঠনের সভাপতি মঞ্জিলা মিমি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এসব শিশু অভাবের মধ্যেই বেড়ে উঠেছে। এদের কারও বাবা নেই, মা দিনমজুরের কাজ করেন। আবার কারও বাবা রিকশা চালান। কারো মা-বাবা কেউই নেই। তাই সাধ থাকলেও তাদের এসব সামর্থ্য নেই। এ কারণে অসহায় শিশুর জন্য একবেলা ভালো খাওয়ার আয়োজন করা হয়েছে। শিশুরা সেজেগুজে যোগ দিয়েছে অনুষ্ঠানে। আমরা মনে করি, এতে তাদের মানসিক বিকাশ ঘটবে।
সংগঠনের সাধারণ সম্পাদক মুহাম্মদ দুলাল তালুকদার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এই অনুষ্ঠান ছাড়াও করোনাকালে সংগঠনের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচার, মানসিক ভারসাম্যহীন লোকদের জন্য খাবার, শহরের বস্তি এলাকায় সহায়ের পক্ষ থেকে খাদ্য সহায়তাও দেওয়া হয়েছে। তিনি বলেন, এমন অনুষ্ঠানে শিশুদের আনার উদেশ্য হলো, এতে তারা নিজেদের নতুনভাবে গড়ে তোলার প্রেরণা পাবে।
গোল্ডেন শিশু পার্কের ব্যবস্থাপনা পরিচালক শাহজাহান সাজু পথশিশুদের পার্কে ভ্রমণ ও বিভিন্ন রাইডে ভ্রমণের সুযোগ দিয়ে এই ব্যতিক্রমধর্মী আয়োজনে সহায়তা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.