ফতুল্লায় কাপড় মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষতি

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের ফতুল্লা বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক ঘেঁষে গড়ে উঠা কাপড়ের মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে প্রায় ২৫টি দোকান। পরে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।
আজ বুধবার (০৩ মার্চ) সকাল সাড়ে ৬টার দিকে আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যেই এই আগুন ছড়িয়ে পড়ে মার্কেটে। এলাকাবাসীরা খবর দিলে মণ্ডলপাড়া ও ফতুল্লা বিসিকের ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
আগুনে পুড়ে গেছে ছোট-বড় প্রায় ২০-২৫টি দোকান। এর মধ্যে অধিকাংশ দোকানই কাপড়ের, আর একটি গ্রিল তৈরির ওয়ার্কশপ ও একটি টিনের দোকান ছিলো।
আগুনে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানিয়েছে।
এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারাযণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সান্ত্বনা দিয়ে সহযোগিতার আশ্বাস দেন।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ অফিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে তা নিশ্চিত করে না বলতে পারলেও তিনি ধারণা করছেন বৈদ্যুতিক শটসার্কিট থেকেই আগুনের ঘটনা ঘটেছে।
প্রত্যক্ষদর্শীরা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ফতুল্লা বাসস্ট্যান্ড সংলগ্ন সোহেলের মালিকানাধীন কাপড়ের মার্কেটের একেবারে পিছনের দোকান থেকে আজ বুধবার (০৩ মার্চ) সকাল সাড়ে ৬টার দিকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুনের বিস্তার লাভ করে পার্শ্ববর্তী দোকানসহ পনির, সোহাগ ও জাতীয় পার্টি নেতা কাজী হোসেনের মার্কেটের দোকানগুলোতেও আগুন ছড়িয়ে পড়ে।
ক্ষতিগ্রস্ত এক দোকান মালিক আব্বাস জানান, তার দোকানে প্রায় ১০ লক্ষ টাকার মালামাল ছিলো, তা সব পুড়ে ছাই হয়ে গেছে। আরেক দোকানের মালিক সাহাবুদ্দিন জানান, সামনে রমজান এবং ঈদ। এ উপলক্ষে মালামাল মজুদ করেছিলেন। তার দোকান এবং গোডাউনে মিলে প্রায় ১৮ থেকে ২০ লক্ষ টাকার কাপড় ছিলো।
ক্ষতিগ্রস্ত রিয়ন জানান, তার প্রায় ১০ লক্ষ টাকার মালামালসহ মঙ্গলবার হাটের বিক্রির নগদ ৬০ হাজার টাকা পুড়ে ছাই হয়ে গেছে। তুষায় জানান, তার ক্যাশ বাক্সে নগদ একলাখ টাকা ছিলো এবং দোকান ও গোডাউন মিলিয়ে ১২-১৩ লক্ষ টাকার মালামাল সব আগুনে পুড়ে গেছে।
একই অবস্থা সামছুল, রনি, মামুনসহ অধিকাংশ দোকান মালিকদের। ক্ষতিগ্রস্ত অধিকাংশ দোকান মালিকদের দাবি, ঈদকে টার্গেট করে তারা কাপড় মজুদ করেছিলো। আগুন তাদের সব শেষ করে দিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নারায়ণগঞ্জ প্রতিনিধি মো. আফজাল হোসেন আফজাল  #

Comments are closed, but trackbacks and pingbacks are open.