ফকিরহাটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে নিহত ৬

বাগেরহাট প্রতিনিধিআজ শনিবার (১৮ মে) সকালে খুলনার রুপসা থেকে গোপালগঞ্জের ঘোনাপাড়ার উদ্দেশে ছেড়ে আসা যাত্রীবাহী বাস (বগুড়া ব-৪৭৪৫) ঢাকা-খুলনা মহাসড়কের উপজেলার কাকডাঙ্গা এলাকায় পৌঁছালে বাগেরহাটের ফকিরহাটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ছয়জন নিহত হয়েছে।

আহত হয়েছেন অন্তত ১৫ জন।। এতে ঘটনাস্থলেই একজন নারীসহ পাঁচ জন নিহত হয়। পরে হাসপাতালে নেয়ার পথে আরও একজন মারা যান।

নিহতদের মধ্যে ৪ জন বাসযাত্রী, একজন চালক ও একজন সড়কের পাশে কর্মরত নির্মাণ শ্রমিক। মরদেহ উদ্ধার করে কাটাখালী হাইওয়ে থানায় রাখা হয়েছে।

নিহতদের মধ্যে বাগেরহাট সদর উপজেলার কোদলা গ্রামের হেকমত বিশ্বাস (৪৫), খুলনা জেলার কয়রা উপজেলার অর্জুনপুর গ্রামের কুদ্দুস সরদার (৬০), খুলনার রূপসা উপজেলার নৈহাটি গ্রামের বাস চালক ফরহাদ (৪৫) ও সড়কের পাশের নির্মান শ্রমিক কয়রা উপজেলার দেলোয়ার (৬০) এর নাম জানা গেছে। এছাড়া অজ্ঞাতপরিচয় নারীর (৩০) এবং আরও একযাত্রীর নামপরিচয় জানা যায়নি।

ঘটনার পরপরই ফকিরহাট থানা পুলিশ, কাটাখালী হাইওয়ে থানা পুলিশ এবং বাগেরহাট ফায়ার সার্ভিসের সদস্যরা মরদেহ উদ্ধার এবং আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বিটিসি নিউজকে বলেন, বাসটি দ্রুত গতিতে বাসটি চলে আসল। একটি ছোট গাছের সাথে ধাক্কা লেগে পাশের এক শ্রমিককে পিষে দিয়ে বাসটি উল্টো দিকে ঘুরে বড় একটি গাছের সাথে ধাক্কা লাগে। এরপরে আমরা দৌড়ে আসি উদ্ধার কাজে অংশ নেই।

মূলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিটলার গোলদার বিটিসি নিউজকে বলেন, গাড়িটি দেখে মনে হচ্ছিল গাড়িটি লক্কড় ঝক্কড় অবস্থা।

দ্রুতগতিতে গাড়ি চালিয়ে এসেই কাকডাঙ্গা এলকায় এসে দুর্ঘটনায় পড়ে। মহাসড়কে এ ধরনের লক্কড় ঝক্কড় গাড়ি চলাচলেই এ দুর্ঘটনা ঘটছে।

ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু জাহিদ বিটিসি নিউজকে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছি। নিহত ছয় জনের মরদেহ কাটাখালী হাইওয়ে থানায় নেয়া হয়েছে।

বাগেরহাট ফায়ার সাভিসের উপ সহকারী পরিচালক মাসুদ সরদার বিটিসি নিউজকে জানান, খুলনার রুপসা থেকে গোপালগঞ্জের ঘোনাপাড়ার উদ্দেশে ছেড়ে আসা যাত্রীবাহী বাস (বগুড়া ব-৪৭৪৫) ফকিরহাট ফকিরহাট উপজেলার ফলতিতা বাজারের কাকডাঙ্গায় এলে চালক নিয়ন্ত্রণ হারান।

এ সময় বাসটি গাছের সঙ্গে ধাক্কা লেগে খাদে পড়ে ঘটনাস্থলেই চাকলসহ ৫ জন ও আহত একজন হাসপাতালে মারা যান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.