প্রোটিয়াদের রেকর্ড জুটি ছাপিয়ে সিরিজ ভারতের

বিটিসি স্পোর্টস ডেস্ক: লক্ষ্যটা ছিল খুব কঠিন। জিততে হলে দক্ষিণ আফ্রিকাকে পাড়ি দিতে হতো ২৩৭ রান। এই কঠিন চ্যালেঞ্জ তাড়ায় রেকর্ড জুটি গড়ে জয়ের কাছাকাছিও চলে যায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু শেষ পর্যন্ত তীরে এসে তরি ডুবল প্রোটিয়াদের। জয় নিয়ে সিরিজ জিতে নিল ভারত।
গুয়াহাটিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ১৬ রানে হারিয়েছে ভারত। টানা দুই জয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জিতল রোহিত শর্মার দল।
এদিন আগে ব্যাটিং করে ২০ ওভারে ৩ উইকেটে ২৩৭ রান করে ভারত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে  টি-টোয়েন্টিতে এটাই তাদের সর্বোচ্চ।
জয়ের ম্যাচে ৪ ছক্কা ও ৫ চারে ২৮ বলে ৫৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন লোকেশ রাহুল। পাঁচটি করে ছক্কা-চারে ২২ বলে ৬১ রান করেন সূর্যকুমার যাদব। ২৮ বলে ৪৯ করেন বিরাট কোহলি। আর রোহিত খেলেন ৪৩ রানের ইনিংস।
জবাব দিতে নেমে ৩ উইকেটে ২২১ রান করে থামে দক্ষিণ আফ্রিকা। ৭ ছক্কা ও ৮ চারে ৪৭ বলে ১০৬ রানের ইনিংস খেলেন মিলার। ডি ককের ব্যাট থেকে আসে ৪ ছক্কা ও ৩ চারে ৪৮ বলে ৬৯।
রান তাড়ার পথে দুজনে মিলে গড়েন চতুর্থ উইকেটে ১৭৪ রানের অবিচ্ছিন্ন জুটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যা এই উইকেটে জুটির রেকর্ড। কিন্তু রেকর্ড জুটি গড়েও দলকে জেতাতে পারেননি দুজন।
সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ২০ ওভারে ২৩৭/৩ (রাহুল ৫৭, রোহিত ৪৩, কোহলি ৪৯*, সূর্যকুমার ৬১, কার্তিক ১৭*; রাবাদা ৪-০-৫৭-০, পার্নেল ৪-০-৫৪-০, এনগিডি ৪-০-৪৯-০, মহারাজ ৪-০-২৩-২, নরকিয়া ৩-০-৪১-০, মারক্রাম ১-০-৯-০)।
দক্ষিণ আফ্রিকা: ২০ ওভারে ২২১ (বাভুমা ০, ডি কক ৬৯*, রুশো ০, মারক্রাম ৩৩, মিলার ১০৬*; চাহার ৪-১-২৪-০, আর্শদিপ ৪-০-৬২-২, অশ্বিন ৪-০-৩৭-০, আকসার ৪-০-৫৩-১, হার্শাল ৪-০-৪৫-০)।
ফল: ভারত ১৬ রানে জয়ী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.