পাকিস্তানকে ডুবিয়ে ইংলিশদের ঐতিহাসিক সিরিজ জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: সিরিজে ৩-৩ সমতা থাকায় কাল শেষ ম্যাচটি রূপ নিয়েছিল অলিখিত ফাইনালে। এই ফাইনালেই দারুণভাবে জ্বলে উঠল ইংল্যান্ড। বারবার জীবন পেয়ে ইংলিশ ব্যাটাররা গড়ল দুইশ ছাড়ানো পুঁজি। যাতে ভর করে পাকিস্তানের মাটিতে ঐতিহাসিক জয় তুলে সিরিজ নিজেদের করে নেয় ইংলিশরা।
লাহোরে গতকাল রোববার রাতে সিরিজের সপ্তম টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৬৭ রানে হারিয়েছে ইংল্যান্ড। ১৭ বছর পর পাকিস্তান সফরে গিয়ে সাত ম্যাচের সিরিজ ৪-৩ ব্যবধানে জিতল ইংল্যান্ড।
এই জয়ের মাধ্যমে একটি রেকর্ডও হয়ে গেল ইংল্যান্ডের। কারণ রানের দিক দিয়ে টি-টোয়েন্টিতে এটাই পাকিস্তানের বিপক্ষে ইংলিশদের সবচেয়ে বড় জয়ের রেকর্ড। আগের রেকর্ডটি ছিল ৬৩ রানের জয়ের।
এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে করে ২০৯ রান করে ইংল্যান্ড। এত বড় সংগ্রহে সবচেয়ে ভূমিকা রাখেন ডেভিড মালান। তিনি মাত্র ৪৭ বলে উপহার দেন ৭৮ রানের ইনিংস। যা সাজানো ছিল ৮ চার ও ৩ ছক্কায়। অন্যদিকে ২৯ বলে ৪ ছক্কা ও একটি চারে ৪৬ রান করেন ব্রুক। ডাকেট করেন ৩০ রান।
এই রান তাড়া করতে নেমে ১৪২ রানেই থেমে যায় পাকিস্তান। স্বাগতিকদের দুই ভরসার ব্যাটার বাবর আজম ও রিজওয়ান দুজনই কাল ব্যর্থ হন। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন মাসুদ।
সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড: ২০ ওভারে ২০৯/৩ (সল্ট ২০, হেলস ১৮, মালান ৭৮*, ডাকেট ৩০, ব্রুক ৪৬*; নাওয়াজ ১-০-১২-০, হাসনাইন ৪-০-৩২-১, ওয়াসিম ৪-০-৬১-০, রউফ ৪-০-২৪-০, শাদাব ৩-০-৩৯-০, ইফতিখার ৪-০-৩৪-০)।
পাকিস্তান: ২০ ওভারে ১৪২/৮ (রিজওয়ান ১, বাবর ৪, মাসুদ ৫৬, ইফতিখার ১৯, খুশদিল ২৭, আসিফ ৭, নাওয়াজ ৯, ওয়াসিম ৫, রউফ ১*, হাসনাইন ৫*; ওকস ৪-০-২৬-৩, টপলি ৪-০-৩৪-১, উইলি ৪-০-২২-২, রশিদ ৪-০-২৫-১, মইন ১-০-৫-০, কারান ৩-০-২৭-১)।
ফল: ইংল্যান্ড ৬৭ রানে জয়ী।
সিরিজ: ৭ ম্যাচের সিরিজ ইংল্যান্ড ৪-৩-এ জয়ী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.