প্রাথমিক শিক্ষা পদক রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ জেলা প্রশাসক মনোনীত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জের এ জেলা প্রশাসক জেড এম নূরুল হক। প্রাথমিক শিক্ষায় জেলায় বিশেষ অবদান রাখায় এবছর জেলা প্রশাক এ জেড এম নূরুল হক কে বিভাগে শ্রেষ্ঠ মনোনয়ন দেয়া হয়।

জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হওয়ায় গতকাল রবিবার সন্ধ্যায় জেলা প্রশাসকের কক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির উজ জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণসহ তাঁর সহকর্মী, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. তৌফিকুল ইসলামসহ বিভিন্ন সরকারী-বেসরকারী অফিস প্রধানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।

রাজশাহী বিভাগীয় বাছাই কমিটির সভাপতি ও সদস্য সচিব স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিভাগীয় শ্রেষ্ঠত্ব অর্জনে প্রতিক্রিয়ায় জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক ‘চাঁপাই দর্পণ’ কে বলেন-পুরস্কার প্রাপ্তিতে অবশ্যই ভালো লাগছে, কিন্তু পুরস্কার পাওয়ার সাথে সাথে কাজের দায়িত্ব আরও বেড়ে গেল।

শ্রেষ্ঠত্ব অর্জন একদিকে যেমন সম্মানের, অন্যদিকে তেমনি কর্মক্ষেত্রে দায়িত্ব আরো বাড়িয়ে দেয়। অতীতে সহকর্মীদের নিয়ে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে কাজ করেছি, ভবিষ্যতে আরো ভালো করার চেষ্টা করব।

জেলায় প্রাথমিক শিক্ষার মান আরও বাড়াতে ইতোমধ্যেই একটি পরিকল্পনা হাতে নিয়েছি। বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী উপলক্ষে জেলায় প্রাথমিক শিক্ষায় বিশেষ পরিকল্পনা নেয়া হয়েছে। জেলার প্রাথমিক শিক্ষাসহ অন্যান্য উন্নয়নকে এগিয়ে নিতে গণমাধ্যম ব্যক্তিত্ব ও কর্মীদের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। আমি আশা করি জেলা সকলের সহযোগিতায় আরও ভালো কাজ বাস্তবায়ন করতে পারবো।

যোগদানের পর থেকেই জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক শিক্ষার মান উন্নয়নে কাজ শুরু করেন। বিশেষ করে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে তিনি প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মনিটরিংয়ের আওতায় নিয়ে আসেন এবং অনেকটায় সফল হন। জেলার বিভিন্ন সরকারি কর্মকর্তাদের প্রধান করে বেশ কয়েকটি মনিটরিং টিম গঠন করেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে বিভিন্ন করনীয় ও সমস্যা নিয়ে প্রতিবেদন উপস্থাপনও করেন মনিটরিং কমিটির সদস্যগণ। জেলায় প্রাথমিক শিক্ষাই নয়, মাধ্যমিক শিক্ষার মান উন্নয়নেও তিনি পরিশ্রম করে যাচ্ছেন। সদা ব্যস্ত, কাজ পাগল, হাসিখুশি এই মানুষটি সর্বপরি চাঁপাইনবাবগঞ্জ জেলাকে একটি মডেল জেলা হিসেবে গড়ে তোলার লক্ষে নিরলস কাজ করে যাচ্ছেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

রাজশাহী বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক কে ‘চাঁপাই দর্পণ’ পরিবারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ‘দর্পণ টিভি’র এম.ডি. ও ‘দৈনিক চাঁপাই দর্পণ’ এর প্রকাশক ও সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু।

উল্লেখ্য, বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন ক্যাডার ২০তম ব্যাচের সদস্য এ জেড এম নূরুল হক ২০১৮ সালের ১১ আগস্ট জেলা প্রশাসক হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলায় যোগদান করেন। যোগদানের পূর্বে তিনি সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

২ সন্তানের জনক এ জেড এম নূরুল হকের জন্ম হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর সম্পন্ন করার পর যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয় থেকে প্রজেক্ট ম্যানেজমেন্ট বিষয়ে এমএস-সি ডিগ্রি অর্জন করেন তিনি। এবছর ব্যক্তি ও প্রতিষ্ঠান মিলিয়ে ২১ জন বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ মনোনীত হয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.