প্রভাবশালী ভাই কর্তৃক ছোট ভাইয়ের পৈত্রিক জমি থেকে উৎখাতের পায়তারা

প্রতীকী ছবি
উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে অসহায় দিনমজুর ছোট ভাইয়ের পৈত্রিক ও দলিলকৃত জমি থেকে উৎখাতের পায়তারা চালাচ্ছে প্রভাবশালী বড় ভাই বলে অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ ও ভুক্তভোগী সুত্রে জানা যায় উপজেলার বামরাইল ইউনিয়নের ঘন্টেশ্বর গ্রামের মৃত দলিল উদ্দিন হাওলাদারের ছেলে দিনমজুর কালাম হাওলাদার (৪৯) পৈত্রিক ওয়ারিশ সুত্রে প্রাপ্ত ও দলিলকৃত জমি ভোগদখল করিতে বঞ্চিত এবং এলাকা থেকে উৎখাত করার জণ্য প্রভাবশালী বড় ভাই ফরিদ হাওলাদার (৫৩) দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ভয়ভীতি ও খুন যখমের হুমকী দিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮ টায় অসহায় কালাম হাওলাদার দলিলকৃত জমিতে মাটি কেটে কাচা বান্ধিয়া সবজি চাষের জণ্য মাটির প্লোট তৈরি করে।
খবর পেয়ে প্রভাশালী ভাই ফরিদ হাওলাদার ও তার ছেলে মিছিল হাওলাদার, মেয়ে মীম আক্তারসহ কয়েকজন ভাড়াটিয়া সন্ত্রাসী ধারালো অস্ত্র রামদা, চাপাতি নিয়ে উক্ত জমিতে গিয়ে কাচা কাটিয়া তছনছ করে ফেলে এবং জমিকে সবজি চাষ করতে আসলে হত্যার হুমকী দেয় কালাম হাওলাদারকে। ভয়ে তারা জমি থেকে উঠে আসে।
ভুক্তভোগী কালাম হাওলাদার আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) উজিরপুর মডেল থানায় বাদী হয়ে উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।
দিনমজুর কালাম হাওলাদার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমার বাবার মৃত্যুর পরে আমি ওয়ারিশ সুত্রে জমি প্রাপ্ত হই। এছাড়াও কিছু জমি ক্রয় করেছি। সেই জমি আমাকে দখলে যেতে বাধা প্রদান করেন ওই প্রভাবশালী ভুমিদস্যুরা। আমি অসহায় ও খেটে খাওয়া দিনমজুর হওয়ায় আমাদের শেষ সম্বল পৈত্রিক ও দলিলকৃত জমি থেকে উৎখাত করার জণ্য আমাদের পরিবারের উপর প্রায়ই ওই ভ‚মিদস্যুরা হামলা চালায় এবং বিভিন্ন ভয়ভীতি ও খুন যখমের হুমকী দিয়ে আসছে। তাদের হুমকীর মুখে আতঙ্কে আমরা মানবেতর জীবন যাপন করছি।
আরো জানান অভিযুক্ত ফরিদ হাওলাদারের বিরুদ্ধে এলাকায় বিভিন্ন অভিযোগ ও একাধিক মামলা রয়েছে। তার উৎপাতে অতিষ্ট এলাকাবাসী। অভিযুক্ত’র মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। প্রভাবশালী মামলাবাজ ভাইয়ের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন দিনমজুর পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.