প্রধানমন্ত্রী “ক্রাইম মিনিস্টার” নেতানিয়াহুর পদত্যাগ দাবীতে উত্তাল ইসরায়েল

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আবারও উত্তাল হয়ে উঠেছে ইসরায়েল। দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবীতে গতকাল শনিবার  (০৮ আগষ্ট) রাতে জেরুজালেমে (বায়তুল মুকাদ্দাস) নিজ বাসভবনের সামনে জড়ো হন প্রায় ১০ হাজার বিক্ষোভকারী।

বিক্ষোভকারীরা নেতানিয়াহুকে ক্রাইম মিনিস্টার” আখ্যা দিয়েও তার পদত্যাগের দাবীতে বিভিন্ন স্লোগান দেন।পরিস্থিতি নিয়ন্ত্রণে বিক্ষোভকারীদের ওপর চড়াও হয় পুলিশ। কয়েকজন বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

তবে নেতানিয়াহু পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে বিক্ষোভকারীরা।দুর্নীতিতে জড়িত থাকার কারণে বহু দিন ধরেই ইসরায়েলে তার বিরুদ্ধে বিক্ষোভ হচ্ছে।

তবে সম্প্রতি তার ব্যর্থতার পাল্লায় যোগ হয়েছে করোনাভাইরাস ইস্যু।বিক্ষোভকারীরা বলেছেন, নেতানিয়াহু করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলার ক্ষেত্রেও চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারী একজন গণমাধ্যমকে বলেছেন, নেতানিয়াহুর বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে বড় বিক্ষোভ এটা। তাকে বলতে চাই, যথেষ্ট হয়েছে, এবার সম্মান থাকতে পদত্যাগ করুন। তিনি একজন দুর্নীতিবাজ।

তিনি দেশের নেতৃত্ব দেয়ার যোগ্যতা হারিয়েছেন। তিনি জনগণের সঙ্গে প্রতারণা করেছেন।ক্ষমতা গ্রহণের পর তার বিরুদ্ধে এটিই সবচেয়ে বড় বিক্ষোভ। বিক্ষোভ দমাতে ব্যাপক ধরপাকড় চালিয়েছে নিরাপত্তা বাহিনী।জেরুজালেমের পাশাপাশি এদিন তেল আবিব ও কিয়াসারা শহরেও নেতানিয়াহুর বিরুদ্ধে বিক্ষোভ হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.