প্রধানমন্ত্রীর ৭৩তম জন্মদিনে ৭৩ টি গাছ রোপণ রাবি প্রশাসনের  

রাবি প্রতিনিধি: ৭৩ টি গাছের চারা রোপনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর ৭৩ তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্পের অধীনে ও উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সার্বিক তত্ত্বাবধানে এই কর্মসূচি বাস্তবায়িত হয়।
সরেজমিনে দেখা যায়, ক্যাম্পাসের বদ্ধভূমি সংলগ্ন খোলা জায়গায় ৭৩ টি গাছ রোপন করা হয়েছে। যার মধ্যে অধিকাংশ মেহগনি  গাছ৷ এছাড়া রয়েছে কাঠাল, ডুমুর, কামরাঙা, কৃষ্ণচূড়া গাছ।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কৃষি প্রকল্পের অধীনে বিশ্ববিদ্যালয় প্রেস সংলগ্ন একটি ঔষধি গাছের বাগান করা হয়েছে৷ যেখানে রয়েছে আমলকি, বয়রা, হরতকি, বেল, জলপাই গাছ। একই প্রকল্পের অধীনে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামের পাশে শিমুল, ও পলাশ গাছের আরেকটি বাগান করা হয়েছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বিটিসি নিউজকে বলেন, দেশের সার্বিক উন্নয়নে বঙ্গকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা অনস্বীকার্য। তার প্রতি শ্রদ্ধা জানাতেই তার জন্মদিনে এই কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে ৷ এই প্রকল্পের অধীনে থাকা বাগানের গাছগুলো বড় হলে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য্যে আরো নতুন মাত্রা আসবে৷
প্রসঙ্গত, বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন ২৮ সেপ্টেম্বর পালিত হয়। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তিনি জন্মগ্রহন করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.