প্রধানমন্ত্রীর প্রতিষ্ঠিত দারুল আরকাম মাদরাসা প্রকল্প অনুমোদন ও বেতন-ভাতার দাবীতে স্মারক লিপি প্রদান

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে প্রধানমন্ত্রী কর্তৃক প্রস্তাবিত ও প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের দারুল আরকাম মাদরাসা প্রকল্প অনুমোদন ও শিক্ষকদের বেতন-ভাতার দাবিতে স্মারক লিপি প্রদান করেছেন শিক্ষকরা।

গতকাল সোমবার দুপুরে বাগেরহাট জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের কাছে প্রধানমন্ত্রী বরাবর দেওয়া এই স্মারকলিপি তুলে দেন দারুল আরকাম শিক্ষক কল্যান সমিতি, বাগেরহাট জেলা শাখার সভাপতি মোহাম্মাদ ওবাইদুল্লাহ।

এসময় সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসাইন, শিক্ষক মাওলানা মুফতি মোঃ ছানাউল্লাহ, হাফেজ মাওলানা মোঃ নাসিম উদ্দিন, মাওলানা জুলহাস, মাওলানা আরজ আলী, মাওলানা শাহিন গাজী, মাওলানা শাকিল আহমেদ প্রমুখ।

দারুল আরকাম শিক্ষক কল্যান সমিতি, বাগেরহাট জেলা শাখার সভাপতি মোহাম্মাদ ওবাইদুল্লাহ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ ২০১৭ সালে দেশের প্রতিটি উপজেলায় ২টি করে মোট এক হাজার ১০টি মাদরাসা প্রতিষ্ঠিত করা হয়।প্রতিযোগীতাপূর্ণ পরীক্ষার মাধ্যমে এসব মাদরাসার জন্য ২০২০ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়।

নিয়োগের পর থেকে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বেতন-ভাতা পেলেও এই ৬মাস আমরা কোন বেতন-ভাতা পাই না।বেতনভাতা না পেয়ে করোনা পরিস্থিতিতে আমরা মানবেতর জীবন যাপন করছি।

প্রধানমন্ত্রীর প্রতিষ্ঠিত মাদরাসায় চাকুরী করে পরিবার নিয়ে শান্তিতে বসবাস করতে পারি তার ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান তিনি। বাগেরহাটের ৯ উপজেলায় ১৮টি মাদরাসায় ৩৬ জন শিক্ষক রয়েছেন।

এসব মাদরাসায় আরও ৫৪ জন শিক্ষক নিয়োগের অপেক্ষায় রয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.