প্রথম গান: ‘বৃষ্টি রে বৃষ্টি, ‘ছুঁয়ে যা দৃষ্টি’ গাইলেন, নাচলেনও (ভিডিও)

বিটিসি বিনোদন ডেস্ক: গানের সঙ্গে সখ্য ছোটবেলা থেকেই। শিল্পকলা একাডেমি থেকে সংগীতে হাতে খড়ি। বর্তমানে শাস্ত্রীয় সংগীতে তালিম নিচ্ছেন প্রিয়াঙ্কা গোপের কাছে। এর ফাঁকেই মৌলিক গায়িকা হিসেবে আত্মপ্রকাশ করলেন ফারিহা জাহান। তার কণ্ঠে ‘ছুঁয়ে যা দৃষ্টি’ শিরোনামের একটি গান প্রকাশ হয়েছে।
সম্প্রতি সিএমভি মিউজিকের ইউটিউব চ্যানেল থেকে গানটি ভিডিওচিত্র আকারে প্রকাশিত হয়েছে। যেখানে পারফর্ম তথা নেচেছেনও গায়িকা ফারিহা। ফলে অভিষেকেই গান-নাচ দুটোর সমন্বয় করতে হয়েছে তাকে।
গানটি নিয়ে ফারিহা জাহান বললেন, ‘এটা আমার আমার প্রথম মৌলিক গান। কিন্তু অনেক বেশি পরিকল্পনা করে গানটি করা হয়নি। কেননা, আমার ইচ্ছে ছিল অন্তত পড়াশোনা শেষ করে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করবো। অবশ্য বিজ্ঞাপনের কাজে কণ্ঠ দিয়ে আসছি অনেক দিন ধরে। সেই সূত্রেই ইমন ভাইয়ের সঙ্গে পরিচয়। আর তিনিই এই গানটির জন্য আমাকে ডাকেন। রেকর্ড করার পর নিজেরও ভালো লেগে যায়। তাই সিদ্ধান্ত নিই, এই গানের মাধ্যমেই আমার মৌলিক যাত্রা শুরু হবে।’
‘বৃষ্টি রে বৃষ্টি, ছুঁয়ে যা দৃষ্টি, অঝোর ধারায় বারে বারে’- এমন কথার গানটি লিখেছেন এ মিজান। এর সুর-সংগীত সাজিয়েছেন শওকত আলী ইমন। ভিডিও নির্মাণ করেছেন শিবরাম শর্মা।
চোখ জুড়ানো প্রাকৃতিক পরিবেশে গানটির দৃশ্যধারণ করা হয়েছে। সাদামাটা সাজে বৃষ্টি-প্রকৃতির সঙ্গে মিশে গিয়ে এতে পারফর্ম করেছেন ফারিহা। তাকে সঙ্গ দিয়েছেন এক শিশুশিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.