প্রতিবন্ধী শিশুদের মুখে হাসি, হাতে নতুন বই

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:  অটিস্টিক শিশুদের লেখাপড়া নিয়ে অভিভাবকদের কষ্ট লাঘব হচ্ছে যা বলার অপেক্ষায় রাখেনা। মায়ের হাত ধরে ভারসাম্যহীন শিশুটির হাসতে হাসতে বছরের প্রথম দিনে নতুন বই পাওয়ার আকাঙ্খা নিয়ে স্কুলে হেঁটে যাওয়ার মুহূর্তটি কত যে আনন্দের তা শুধু তার মা-বাবাই বুঝতে পারেন।

সে কারনেই অটিস্টিক প্রতিবন্ধী শিশুদের শিক্ষার জন্য প্রত্যেক উপজেলায় একটি করে বিশেষায়িত প্রাথমিক বিদ্যালয় করছে সরকার। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার পৌর শহরের আলী আকবর মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধী স্কুল শহরের মধ্যেই অবস্থিত ।

উপজেলার অন্য সব স্কুলের সাথে তাল মিলিয়ে প্রতিবন্ধী শিশুদের হাতে নতুন বই বিতরণ করা , পাশাপাশি সরকার নির্দেশিত অনুষ্ঠানের ভিডিও ধারণ করে পাঠানো হয়েছে সংশ্লিষ্ট দপ্তরে।

গতকাল বুধবার (১ জানুয়ারি) বই উৎসব উপলক্ষে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে এ বই বিতরণ করা হয়। ইউএনও মৌসুমি আফরিদা এর সভাপতিত্বে বই উৎসবে উপস্থিত ছিলেন স্কুলের প্রতিষ্ঠাতা সাবেক সংসদ সদস্য সেলিনা জাহান লিটা।

এছাড়াও সমাজসেবা কর্মকর্তা রফিকুল আলম, স্কুল পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও শেফালী বেগম, আ.লীগ নেতা আনিসুর রহমান বাকী, মহিলা লীগ সম্পাদিকা ফরিদা ইয়াসমিন, স্কুল কমিটির সদস্য সাংবাদিক হুমায়ুন কবিরসহ সকল শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও অভিভাবকেরা।

পরে শিক্ষার্থীদের নিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, এবারের প্রাথমিক সমাপনী পরীক্ষায় স্কুলটি থেকে অংশগ্রহণকারী ৬ পরীক্ষার্থীর সবাই পাস করেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.