প্রতিবছর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিবে রাজশাহী জেলা পরিষদ – মীর ইকবাল


প্রেস বিজ্ঞপ্তি: মহান বিজয় দিবস উপলক্ষে প্রতিবছর সংবর্ধনার আয়োজন করবে রাজশাহী জেলা পরিষদ। বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে এই কথা বলেন রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে রাজশাহী জেলার ৫ শত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করে রাজশাহী জেলা পরিষদ।
অনুষ্ঠানের শুরুতেই ফুলেল শুভেচ্ছায় বীর মুক্তিযোাদ্ধাদের বরণ করা হয়।
মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকালে শহীদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে রাজশাহী জেলা পরিষদের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল তার বক্তব্যের শুরুতেই মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন, বিজয়ের এই মাহেন্দ্রক্ষণে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ ১৫ আগষ্ট নিহত তার পরিবারবর্গকে। আরো শ্রদ্ধা জানাই জাতীয় চার নেতা, শহিদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, ৩০ লক্ষ শহিদ, ২ লক্ষ নির্যাতিত মা-বোনসহ মুক্তিকামী জনতাকে, যাদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন মানচিত্র ও লাল সবুজ পতাকা।
এসময় তিনি আরো বলেন, আমি প্রতিবছর রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করবো। এসময় তিনি আরো বলেন, যে সকল বীর মুক্তিযোদ্ধা দেশের জন্য প্রাণ দিয়েছেন, আল্লাহ তাআলা যেন তাদের বেহেস্ত নসিব করেন। তিনি বলেন, আমরা কোন লোভ-লালসা নিয়ে দেশের জন্য যুদ্ধ করিনি, আমরা যুদ্ধ করেছি দেশকে স্বাধীন করার জন্য। বীর মু্িক্তযোদ্ধারা আমাকে জেলা পরিষদের চেয়ারম্যানের আসনে এনেছেন। বীর মুক্তিযোদ্ধাদের জন্য আমার জেলা পরিষদ সবসময় খোলা থাকবে। বীর মুক্তিযোদ্ধাদের যে কোন সমস্যা আমি সমাধানের চেষ্টা করবো।
আমি আশা রাখি, এদেশের বীর মুক্তিযোদ্ধাদের শক্তিকে আরো শক্তিশালী করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে আরো এগিয়ে নিয়ে যাবেন এবং দেশের উন্নয়ন অব্যহত রাখবেন। স্বাধীনতার চেতনা বিরোধী অপশক্তিকে আটকাতে আমরা দেশের জন্য আবারো মাঠে নামবো এবং আগামী নির্বাচনে নৌকার জয় নিশ্চিত করবো ইনশাল্লাহ।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শামসুল আলম বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুন্নেছা তালুকদার, বীর মুক্তিযোদ্ধা সফিকুর রহমান রাজা যুদ্ধকালীন কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা আজাদ আলী বীর প্রতীক।
এসময় আরো বক্তব্য রাখেন, রাজপাড়া থানা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আইবুর রহমান, পবা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আরঙ্গজেব, বাঘা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে এ্যাড: হামিদুর রহমান হক, মহানগর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন ও মোতাহার হোসেন।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের নির্বাচিত সংরক্ষিত সদস্য-১ (গোদাগাড়ী, তানোর ও পবা) শিউলী রানী সাহা, সংরক্ষিত সদস্য-২ (মোহনপুর, দূর্গাপুর ও বাগমারা) সুলতানা পারভীন রিনা সংরক্ষিত সদ্যস্য-৩ (পুঠিয়া,চারঘাট ও বাঘা) মোসা: সাজেদা বেগম, সদস্য-১ (গোদাগাড়ী) আব্দুর রশিদ, সদস্য-২ (তানোর) মো: মাইনুল ইসলাম, সদস্য-৩ ( পবা ও সিটি কর্পোরেশন) মো: তফিকুর ইসলাম, সদস্য-৬ ( বাগমারা) মোঃ আবু জাফর প্রাং, সদস্য-৭ (পুঠিয়া) মো: আসাদুজ্জামান মাসুদ, সদস্য-৮ (চারঘাট) জনাব আলী, সদস্য-৯ ( বাঘা) মহিদুল ইসলাম, উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞপন করে সংবর্ধনা অনুষ্ঠান শেষ করেন অনুষ্ঠানের সভাপতি জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রেজা হাসান।
বার্তা প্রেরক কবীর তুহিন, জনসংযোগ দপ্তর, রাজশাহী জেলা পরিষদ, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.