প্রতিদিন ১৮০ পরিবারকে সবজি দিচ্ছেন কাউন্সিলর মতিউর রহমান

প্রেস বিজ্ঞপ্তি: করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে নিজ এলাকার কর্মহীন ও নিম্ন আয়ের মানুষের বাড়িতে বিনামূল্যে বিভিন্ন ধরনের সবজি পৌছে দিচ্ছেন রাজশাহী সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমান মতি। রোজা শুরুর আগ থেকে এখন পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত রেখেছেন। এ কাজে তার প্রতি স্থানীয় কিছু বিত্তবান মানুষ সহযোগিতার হাতও বাড়িয়েছেন বলে জানান তিনি।

রাজশাহী সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ড চন্ডিপুর, লক্ষীপুর ভাটাপাড়ার পূর্ব ও চন্ডীপুরের উত্তর অংশ, শ্রীরামপুর ও বেতিয়াপাড়া এলাকা নিয়ে গঠিত। প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে রাজশাহীতে লকডাউন চলায় খাদ্য সংকটে পড়েছে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষ। এসব মানুষকে সরকার ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের ব্যক্তিগত উদ্যোগে চাল, ডাল ও আলু সহায়তা প্রদান করা হচ্ছে। এরসাথে সবজি যোগ দিয়েছেন ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমান মতি। নিজ এলাকার মানুষের মাঝে বিভিন্ন ধরনের সবজি বিতরণ করছেন তিনি।

এ ব্যাপারে কাউন্সিলর মতিউর রহমান মতি বলেন, রাজশাহী মহানগরীর পিছিয়ে পড়া ওয়ার্ডগুলোর মধ্যে ৭নং ওয়ার্ডে নি¤œ আয়ের সাধারণ মানুষের সংখ্যা কম নয়। মহানগরী লকডাউনে থাকায় কর্মহীন হয়ে পড়েছে এখানকার মানুষ। আর্থিক সংকটে পড়া সে সকল মানুষের পাশে দাঁড়াতে গত ২২ এপ্রিল থেকে প্রতিদিন ১৮০টি পরিবারকে বিনামূল্যে সবজি বিতরণ কাজটি শুরু করি। ২৫জন তরুণ স্বেচ্ছাশ্রমে এ কাজে নিয়োজিত রয়েছে।

তিনি বলেন, সরকারের পাশাপাশি এলাকার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ আমাকে সহযোগিতা করছেন। এখানে উল্লেখ্য যে, লক্ষ্মীপুর ঝাউতলা নিবাসী বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মিসকু তিনি তাঁর তিন মাসের মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা ও বৈশাখী ভাতার সমুদয় অর্থ ৪৮ হাজার টাকা একাজে সহযোগিতা করেছেন। এভাবে অনেকেই একাজে আমাকে সহযোগিতা করছেন। এজন্য সবাইকে জানাই আন্তরিক ধন্যবাদ।

সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ কর্মকর্তা, রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.