প্রচুর দুর্ঘটনার পর বসল গার্ডরেল

কলকাতা (ভারত) প্রতিনিধি: প্রায় প্রতিদিন লেগেই আছে একের পর এক দুর্ঘটনা নিকোপার্ক তথা বিশ্ববাংলা সরণিতে। সম্প্রতি বড়সড় দুর্ঘটনা ঘটে যাওয়ায় ট্রাফিক পুলিশের চিন্তা বাড়িয়েছে।
বিশ্ববাংলার একাংশে বসানো হল গার্ডরেল। গাড়ির অস্বাভাবিক গতি রুখতে ১৫০-২০০মিটার অন্তর চারটি করে গার্ডরেল বসানো হয়েছে। এর ফলে গাড়ির গতি ঘন্টায় সর্বোচ্চ ৬০ কিমি: থেকে কমে ২০ কিমি: হবে। তাতে অনকটাই দুর্ঘটনা এড়ানো যাবে বলে বিশেষজ্ঞদের অভিমত।
নিকোপার্ক,নবদিগন্ত পার্ক সংলগ্ন রাস্তা থেকে সেক্টর ফাইভ ব্রিজ পর্যন্ত পাঁচ জায়গায় এই গার্ডরেল বসানো হয়েছে।
চিংড়িঘাটা ফ্লাইওভার থেকে নেমে নিউটাউন সেক্টর ফাইভ ফ্লাইওভার পর্যন্ত রাস্তার দুর্ঘটনাপ্রবন এলাকা গুলি চিহ্নিত করে বিধাননগর ট্রাফিক পুলিশের আধিকারিকরা ঠিক করেন কোথায় কি ভাবে গার্ডরেল বসালে দুর্ঘটনা এড়ানো যাবে।
‘জিগ জ্যাগ’ করে এই এলাকাগুলোতে গার্ডরেল বসিয়ে গাড়ির গতি নিয়ন্ত্রণ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে বিধাননগর ট্রাফিক পুলিশ।
এবিষয়ে কথা বলার জন্য বিধাননগর ট্রাফিক পুলিশের ডেপুটি কমিশনার,ইন্দিরা মুখোপাধ্যায়ের সাথে যোগাযোগ করা হলে বিশেষ কিছু বলতে অস্বীকার করেন। তবে ট্রাফিক পুলিশ সূত্রের খবর,প্রায়ই কোন না কোন দুর্ঘটনা লেগেই থাকত,এলাকার বাসিন্দারাও বিব্রত ছিল। আশাকরি দুর্ঘটনা এড়ানো যাবে।
বাসিন্দাদের দাবি অনেকে মধ্য রাতে জয় রাইড করতে গিয়ে ১০০ কিমি:ও তার বেশীতে গাড়ী চালিয়ে প্রায়ই দুর্ঘটনায় পড়েন। তারওপর উচ্চস্বরে হর্ণের আওয়াজতো আছেই। এখন দেখাই যাক শেষ পর্যন্ত পরিস্থিতি কোথায় দাঁড়ায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.