পেয়েও নৌকা হারালেন! বাগমারার ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নের নতুন চমক


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় আসন্ন ইউপি নির্বাচনে ক্ষমতাসীন আ’লীগের দলীয় মনোনয়নের ১৬টি ইউনিয়নের মধ্যে দুইটির পরিবর্তনের গুনজন সর্বত্র ছড়িয়ে পড়েছে।
আজ সোমবার সন্ধ্যায় দলীয় মনোনয়নের দাবি করে হামিরকুৎসা ইউনিয়নের প্রার্থীতা ঘোষণা করতে থাকেন সানোয়ারা খাতুন। তিনি রাজশাহী জেলা আ’লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদিক। এর আগে ওই ইউয়িনের দলীয় প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেনকে দলীয় প্রতীক নৌকা দেয়ার সিদ্ধান্ত হয়। ১৬টি ইউনিয়নের মধ্যে দুইটি ইউনিয়নের বিদ্রোহী প্রার্থীতার পরিবর্তনের এমন সংবাদে এলাকায় নতুন চমক সৃষ্টি হয়েছে।
জানা যায়, বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়নে আগামী ৫ জানুয়ারী ২০২২ সালে অনুষ্ঠিত হবে।
বিগত ইউপি নির্বাচন উপজেলার ১৬টি ইউনিয়নে ২০১৬ সালের ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ওই নির্বাচনে উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের আ’লীগের দলীয় প্রার্থী ছিলেন সাফিনুর বেগম।
নির্বাচনে সাফিনুরের বিপরীদে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে তাকে পরাজিত করেছিলেন স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন। এবারে কেন্দ্রীয় ভাবে ঘোষণা বিগত ইউপি নির্বাচনে যারা দলীয় প্রার্থীকে সমর্থন না করে নির্বাচন করেছেন। তারা এবারে দলীয় প্রার্থী হতে পারবেন না।
এই ধারাবাহিকতায় এ বছর নির্বাচনে উপজেলায় আ’লীগের ১৬ জনের নাম দলীয় ভাবে ঘোষণা হয়। ঘোণার পর থেকে বিদ্রোহী প্রার্থী হিসেবে হামিরকুৎসা ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন ও যোগীপাড়া ইউনিয়নে গত নির্বাচনে নৌকার বিদ্রোহী পরাজিত প্রার্থী এসএম মাজেদুল ইসলাম সোহাগকে নিয়ে তৃনমুল আ’লীগের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হতে থাকে। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় নেতাদের মধ্যে ছড়িয়ে পড়লে গত দুই দিন আগে ওই দুই ইউনিয়নের দলীয় প্রার্থীর মনোনয়ন স্থগিত বা সিদ্ধান্ত চলমান বলে প্রকাশ পায়।
ধুলন্ত ওই দুই ইউনিয়নের মধ্যে আজ সোমবার হামিরকুৎসা ইউনিয়নের মনোনয়ন সানোয়ারা খাতুন মনোনয়ন পেয়েছেন বলে দাবি করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডি ৩ এর অফিস থেকে তার মনোনয়ন নিশ্চিত করা হয়েছে। মনোনয়ন পাবার পরই তিনি তার মনোনয়নপত্র ফেস বুকের মাধ্যমে প্রকাশ করেছেন বলে তিনি দাবি করেন।
এদিকে ক্ষমতাসীন দলের নৌকা পেয়ে হারানো নিয়ে উপজেলা নিয়ে চলছে চুল চেরা বিশ্লেষণ আর নানা গুণজন। অনেকে বিষয়টি ইতিবাচক বলে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানিয়েছেন।
এদের মধ্যে ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ। তিনি বিগত নির্বাচনে নৌকার বিরুদ্ধে নির্বাচনকারী প্রার্থীকে বর্জন করায় তিনি খুশি হয়েছেন।
এ বিষয়ে যোগাযোগ করা হলে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার আবুল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, হামিরকুৎসা ইউনিয়নের মনোনয়ন নতুন করে কাকে দেয়া হয়েছে তা তিনি জানেন না।
তবে গতকাল রোববার বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক উপজেলার ১৪টি ইউনিয়নের দলীয় মনোনয়নের বিষয় জানিয়েছে এছাড়া দুইটি ইউনিয়নের দলীয় মনোনয়নয় মিমাংসা তখনও হয়নি বা স্থগিত আছে বলে জানিয়েছেন। এতো টুকু তার জানা আছে বলে তিনি জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.