পুলিশ শুধু আইনশৃঙ্খলায় নয়”মানবিকতায়ও নজির স্থাপন করেছে : ডিএমপি কমিশনার

বিশেষ প্রতিনিধি: পুলিশ শুধু আইনশৃঙ্খলায় নয়, মানবিকতায়ও নজির স্থাপন করেছে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান হাবিব।
মঙ্গলবার (২৪ এপ্রিল) ডিএমপি মিডিয়া সেন্টার পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে এক সাক্ষাতকারে এসব কথা বলছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান হাবিব।
বর্তমান বাংলাদেশ পুলিশের আইকন হিসেবে পরিচিত ডিএমপি কমিশনার হাবিব বলেন, পুলিশ শুধু আইনশৃঙ্খলা রক্ষায় সীমাবদ্ধ থাকে না। যে কোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগসহ নানা প্রয়োজনে জনগণের জন্য মানবিক কাজ করে থাকে পুলিশ। অতিমারি করোনার সময়ও মানবিক কাজ করে বাংলাদেশ পুলিশ সারা বিশ্বে নজির স্থাপন করেছে।
তিনি বলেন, চলমান তাপপ্রবাহে সাধারণ নাগরিকসহ শ্রমজীবী মানুষের মধ্যে ঢাকার বিভিন্ন জায়গায় সুপেয় পানি বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে ডিএমপি।
ডিএমপি কমিশনার বলেন, দেশে কয়েক দিন আগে প্রচণ্ড তাপদাহ শুরু হয়। রাস্তায় ট্রাফিক শৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য প্রচণ্ড রোদ এবং বৃষ্টিতে সবসময় রাস্তায় থেকে ট্রাফিক পুলিশ কাজ করছে। সেখানে তাদের বিশ্রাম নেয়ারও কোনো সুযোগ থাকে না। এই প্রচণ্ড তাপপ্রবাহে তৃষ্ণার্ত হওয়ায় আইজিপি ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে খাবার পানি, স্যালাইন, গ্লুকোজ, লেবুর শরবতসহ প্রয়োজনীয় সবই দেয়ার ব্যবস্থা করা হয়েছে।
তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ৫০ টি থানায় বিভিন্ন বাজার, বাস স্টপেজ, মার্কেট ও জনবহুল স্থানে শ্রমজীবী মানুষের জন্য পানি খাওয়া ও সরবরাহের ব্যবস্থা করা হয়েছে।
চলমান তাপপ্রবাহে সড়কে দায়িত্বপালন করা ট্রাফিক পুলিশ সদস্যদের ইউনিফর্ম পরিবর্তন করার কোনো চিন্তাভাবনা রয়েছে কি না, জানতে চাইলে হাবিবুর রহমান বলেন, পুলিশের যে ইউনিফর্ম তার বাইরে গিয়ে বিকল্প পোশাক পরিধানের সুযোগ নেই। তবে কালো যে ছাতাটি রয়েছে সেটির বদলে সাদা ছাতা দেয়ার সুযোগ রয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু কমিশনার) মো.এনায়েত করিম, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার কে এন রায় নিয়তিসহ অন্য কর্মকর্তারা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি নিরেন দাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.