পুলিশ-মুসল্লি সংঘর্ষের ঘটনায় ১৩ মামলা আসামি ১১ হাজার

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়ের সালানা জলসা ঘিরে সংঘর্ষের ঘটনায় পুলিশ,র‍্যাব ও কাদিয়ানীদের মোট ১৩ মামলায় আসামি করা হয়েছে ১০-১১ হাজার। দফায় দফায় পঞ্চগড় সদর থানায় ১১ টি ও বোদা থানায় দুটি মামলা দায়ের করে।
এতে জেলাজুড়ে পাড়া-মহল্লায় গ্রেফতার আতঙ্কে রয়েছেন মানুষ।ঘটনার পর থেকে বুধবার সকাল পর্যন্ত আটক করা হয়েছে ১৩৫ জন। পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেন।
মামলায় অভিযোগ আনা হয়েছে, সরকারি কাজে বাধা,ককটেল বিস্ফোরক,অন্যায় আক্রমন,হত্যা, ভাঙচুর লুটপাট, অগ্নিসংযোগ, জখম, হুকুমদান ও ক্ষতিসাধন।
এর আগে শুক্রবার যোহরের নামাযের পরে কাদিয়ানীদের সালানা জলসা বন্ধ ঘোষণার দাবিতে পঞ্চগড় শের-ই বাংলা পার্ক সংলগ্ন মহাসড়কে বিক্ষোভ করলে পুলিশ বাঁধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ মুসল্লীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিক্ষুব্ধ মুসল্লীদের দিকে লক্ষ্য করে অসংখ্য রাবার বুলেট, টিয়ারশেল এবং কাদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ।
অপরদিক থেকে মুসল্লীরাও ইট পাটকেল নিক্ষেপ করে। এতে একজন মুসল্লি ও একজন কাদিয়ানী সম্প্রদায়ের যুবক নিহত হয়েছেন। বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনাও ঘটেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.