পুলিশের প্রতিটি জায়গায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিয়ে আসার চেষ্টা করছি : মহাপুলিশ পরিদর্শক

খুলনা ব্যুরো: মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, গত দুই বছর প্রায় ১০ হাজার কনস্টেবল ও সাড়ে তিন হাজার উপ-পরিদর্শক (এসআই) নিয়োগ করা হয়েছে।
কারও কাছ থেকে একটি পয়সাও নেওয়া হয়নি। শুধু নিয়োগই নয়, পুলিশের পদোন্নতি ও বদলিসহ প্রতিটি জায়গায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিয়ে আসার চেষ্টা করছি।

তিনি বলেন, বাংলাদেশে জঙ্গি তৎপরতার উল্লেখ করার মতো তেমন কোনো কার্যক্রম নেই। জঙ্গিদের কিছু দাওয়াতি কার্যক্রম রয়েছে। সেগুলো আমাদের নেটওয়ার্কে যখন চলে আসছে, সঙ্গে সঙ্গে আমরা ধরে ফেলছি এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। এটা অব্যাহত থাকবে।

আজ সোমবার (৯ মার্চ) দুপুর ২টায় খুলনা পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি এ কথা বলেন।

পুলিশ সুপারের কার্যালয়সহ বিভিন্ন স্থাপনার উদ্বোধন করতে আজ সোমবার খুলনায় আসেন তিনি।

আইজিপি বলেন, মুজিববর্ষ উদযাপন উপলক্ষে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানসহ সারা বছর যে সব অনুষ্ঠান হবে সেই অনুষ্ঠানের নিরাপত্তার জন্য পৃথক পৃথক পরিকল্পনা নেওয়া হয়েছে। সুষ্ঠুভাবেই সব অনুষ্ঠান সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এর আগে পুলিশ সুপারের কার্যালয়ের উদ্বোধন করেন আইজিপি। অনুষ্ঠানে খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহ উদ্দিন জুয়েল, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ মহিদ উদ্দিন, খুলনা মহানগর পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির, খুলনার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাড়ে  নয় কোটি টাকা ব্যয়ে নির্মিত   ছয় তলার ভিতের  এ ভবনটি আপাতত তিন তলার নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

জেলা পুলিশ সুপারের কার্যালয় ছাড়াও এ ভবনে থাকছে জেলা গোয়েন্দা পুলিশ, জেলা বিশেষ শাখা, পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন(পিবিআই), সিআইডিসহ পুলিশের বিভিন্ন ইউনিট।

এডিবি’র অর্থায়নে ভবনটির নির্মাণকারী প্রতিষ্ঠান গণপূর্ত বিভাগ খুলনা-১। নগরীর রতন সেন সরণীতে(জেলা প্রশাসকের কার্যালয়ের পশ্চিম পাশে) ২০১৮ সালের ১৫ জুলাই থেকে এ ভবনটির নির্মাণ কার্যক্রম শুরু হয়। ১৮ মাসের মধ্যে তিন তলার নির্মাণ কাজ শেষ হয়। মেসার্স জয় এন্টারপ্রাইজ এন্ড আইইএল(জেভি) নামের ঠিকাদারী প্রতিষ্ঠান এটির নির্মাণ কাজ করে।

নতুন ভবনের নিচ তলায় ডিএসবি, হিসাব শাখা, ষ্টেশনারী শাখা, গার্ডরুম, সিআইডি অফিস, পিবিআই অফিস, বেতার, অভ্যর্থনা কক্ষ, রিসিভ শাখা এবং ডে কেয়ার থাকবে।

এছাড়া দ্বিতীয় তলায় থাকবে পুলিশ সুপারের কার্যালয়, ষ্টেনো রুম, ওয়েটিং রুম, কনফারেন্স রুম-২, অতিরিক্ত পুলিশ সুপারের(উত্তর) কক্ষ, এএসপি হেড কোয়ার্টার, এএসপি রুম এবং তৃতীয় তলায় থাকছে সাধারণ শাখা, গোয়েন্দা অফিস, এসআই, এএসআই ও কনষ্টেবলের কক্ষ, অফিস, হাজত খানা(পুরুষ ও নারী), অপরাধ শাখা, কন্ট্রোল রুম, ওয়েটিং রুম, এএসপি রুম, ওয়েটিং রুম, স্টেনো রুম, অতিরিক্ত পুলিশ সুপারের কক্ষ, কেন্টিন,বোর্ড রুম, আরওআই অফিস, ক্রাইম ও রেকর্ড রুম।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.