পুকুর খনন ঠেকান না গুরুদাসপুরের ইউএনও-চেয়ারম্যানরাঃ সংসদ সদস্য আব্দুল কুদ্দুস

নাটোর প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুর উপজেলায় ব্যক্তিস্বার্থে পুকুর খনন করে এ পর্যন্ত ৮শত হেক্টর আবাদী জমি নষ্ট করা হলেও প্রশাসন কোন ব্যবস্থা না নেয়ায় ইউএনও ও ইউপি চেয়ারম্যানদের দুষলেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি মো. আব্দুল কুদ্দুস।

তিনি বলেন- কষ্ট করে বরাদ্দ এনে রাস্তাঘাট করেছি। জনগণের সেই রাস্তা দিয়ে চলে পুকুর কাটা মাটির বহনের যানবাহন। মাটি ফেলে নতুন রাস্তা নষ্ট হলেও কোন পদক্ষেপ নেন না ইউএনও। সোমবার গুরুদাসপুর উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক আইনশৃংখলার সভায় এসব কথা বলেন তিনি।

সংসদ সদস্য বলেন- সরকারি বিধান ও তার নির্দেশ উপেক্ষা করে পুকুর খনন করায় এলাকার মানুষের ব্যাপক ক্ষতি করা হয়েছে। মাটিবহনের গাড়ি দিয়ে রাস্তাঘাট নষ্ট করা হচ্ছে। এলাকায় আর একটিও পুকুর খনন নয় বলে তিনি হুশিয়ারী উচ্চারণ করেন।উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল করিম জানান, ২০১৭ সালের জানুয়ারী থেকে অক্টোবর মাস পর্যন্ত ৮০ হেক্টর জমিতে ১১৫টি পুকুর খনন করা হয়েছে।

গত ৬ মাসে অসংখ্য পুকুর খনন করা হয়। তবে জরিপ ছাড়া সঠিক পরিসংখ্যান দেয়া সম্ভব নয়। উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা একেএম আব্দুল হালিম জানান- ২০১৭ সাল পর্যন্ত ১ হাজার ৮শ’ হেক্টর জমিতে ৫ হাজার ৪শ’ ৩৫টি পুকুর খনন করা হয়েছে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন পুকুর খনন বন্ধে ও মাদক নির্মূল করতে সকলের সহযোগিতা কামনা করেন। আইনশৃংখলার সভায় উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল আজিজ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল শেখ ও সাহিদা আকতার, ওসি মো. সেলিম রেজা, ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, মনিরুল ইসলাম, আলাল উদ্দিন ভুট্ট ও মোজাম্মেল হকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.