“পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ পদযাত্রা শেষ করলেন সাইফুল“

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি:  বিভিন্ন গুজব ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গত ২১ জুলাই সকাল ছয়টায় বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ার তেঁতুল তলা থেকে পায়ে হেঁটে রওনা দেন সাইফুল ইসলাম শান্তি টেকনাফ জিরো পয়েন্টের উদ্দেশ্যে । পঞ্চগড়- ঢাকা হাইওয়ে দিয়ে পায়ে হেঁটে বগুড়া হয়ে ঢাকায় প্রবেশ করেন তিনি। তারপর সাভার গাবতলী দিয়ে নারায়ণগঞ্জ হয়ে কুমিল্লা রোড দিয়ে হেঁটে চট্টগ্রাম হয়ে কক্সবাজার অতিক্রম করেন।

পদযাত্রার ৩১ তম দিনে ২০ আগস্ট  আজ মঙ্গলবার আনুমানিক ১০০০ কিলোমিটার পথ পায়ে হেঁটে টেকনাফ জিরো পয়েন্টে এসে পৌঁছান তিনি ।

টেকনাফ জিরো পয়েন্টে এসে পৌঁছাতে সাইফুলকে পাড়ি দিতে হয় ১৭ টি জেলা।

সাইফুল ইসলাম শান্তির কাছে তার অভিজ্ঞতার কথা জানতে চাইলে তিনি বিটিসি নিউজকে বলেন, আমি এই ত্রিশ দিনে আমার পদযাত্রায় জনসাধারণের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছি। আমার প্রত্যেকটি পথ সভার ক্যাম্পেইনের বক্তব্য জনগন ভালোভাবে গ্রহন করেছে। আমি যখন যে জায়গায় গিয়েছি সব পদযাত্রায় আপামর জনগন আমার বক্তব্য উৎসাহ নিয়ে মনযোগ সহকারে শুনেছে। সবাই আমার এই কাজের প্রশংসা করেছে। অনেকেই রাস্তাঘাটে আমাকে দেখেই বুকে টেনে নিয়েছে। কেউ কেউ আবার এও বলেছে যে দেশে এখন আর কাউকে প্রতিবাদ করতে দেখা যায় না। তোমাকে প্রতিবাদ করতে দেখে অনেক ভালো লাগছে। বেশিরভাগ পথচারি আমাকে আমার পদযাত্রার ব্যাপারে উৎসাহ দিয়েছে। রাস্তা ঘাটে আমাকে সবাই পথ চলতে সহায়তা করেছে “।

এ সময় তিনি আরো বলেন, “পদযাত্রার এই ৩১ দিনে আমি দুদিন অসুস্থ্য হয়ে পরেছিলাম। আমি অনেকটা শুকিয়ে গিয়েছি। প্ল্যাকার্ড ধরে রাখতে রাখতে আমার হাতে ব্যাথা সৃষ্টি হয়। পায়ের একটি আঙ্গুলের নখ মরে গেছে। পিঠে ব্যাগ রাখতে রাখতে পিঠে ব্যাথার সৃষ্টি হয়েছে। তবুও আমি থেমে যাইনি। আমার উদ্দশ্য সফল করতে লড়ে গেছি। দুই এক সময় বিপদে পরেছি কিন্তু আল্লাহর অশেষ রহমতে সব কিছু থেকে রেহাই পাই “।

এদিকে সাইফুল ইসলাম শান্তি সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, “ আমি আমার সম্মানিত পিতামাতা, ভাইবোন, আত্মীয়, শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের বড়ভাই- আপু, বন্ধু-বান্ধবী কিংবা ছোটদের প্রতি কৃতজ্ঞ। তাঁদের সাহায্য ছাড়া এই কাজ মোটেও সহজহতো না “।

উল্লেখ্য: সাইফুল ইসলাম শান্তি দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেভেল ৪ সেমিস্টার ২ এর রেজাল্ট প্রত্যাশী শিক্ষার্থী। তিনি প্রকাশ্যে রিফাত হত্যার প্রতিবাদ সহ, পদ্মা সেতুতে মানুষের মাথা, তিন দিন বিদ্যুৎ থাকবেনা ইত্যাদি গুজবের বিরুদ্ধে মানুষকে সচেতন করতে নিজের টিউশনির টাকায় এই পদযাত্রা করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.