পাবনায় ৪ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক: প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে পাবনার তিনটি উপজেলায় মোট চারজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এর মধ্যে ২ জন চেয়ারম্যান প্রার্থী ও ২ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও পাবনা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, প্রথমধাপের উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ছিল সোমবার। এদিন পাবনার বেড়া, সাঁথিয়া ও সুজানগর এই তিন উপজেলার মধ্যে শুধু সাঁথিয়া উপজেলা থেকে চারজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
তারা হলেন, চেয়ারম্যান প্রার্থী উপজেলা জামায়াতের আমির মোখলেছুর রহমান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি রবিউল করিম হিরু। এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী আনিসুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শিরীন আক্তার তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
তবে এর মধ্যে আলোচিত বেড়া উপজেলায় চেয়ারম্যান পদে ডেপুটি স্পীকার শামসুল হক টুকুর ছোট ভাই সাবেক মেয়র ও বেড়া উপজেলা আওয়ামীলীগ থেকে বহিষ্কৃত সভাপতি আব্দুল বাতেন এবং ভাতিজা বেড়া উপজেলা আওয়ামিলীগের সাবেক প্রচার সম্পাদক আব্দুল কাদের সবুজ তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।
এর বাইরে বেড়া ও সুজানগর উপজেলার আর কোনো প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তবে, এর আগে মনোনয়নপত্র বাছাইকালে বেড়া উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ও আমিনপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বাবুর মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন।
প্রথম ধাপে পাবনার বেড়া, সাঁথিয়া ও সুজানগর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই তিন উপজেলায় এখন বৈধ প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে ১৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।
এর মধ্যে বেড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন। সাঁথিয়া উপেজলায় চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং সুজানগর উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জহুরুল ইসলাম / পাবনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.