পাথরঘাটায় গ্যাস বিস্ফোরণে নিহত ৭, আহত ২৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস সিলিন্ডার বা গ্যাস লাইন বিস্ফোরণে একটি ভবনের দেয়াল ধসের ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন।

আজ রবিবার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে এই ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে গ্যাস সিলিন্ডার বা গ্যাস লাইন বিস্ফোরণে এই দুর্ঘটনা ঘটেছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা জসিম উদ্দিন বিটিসি নিউজকে জানfন, গ্যাস লাইন বিস্ফোরণে একটি ভবনের দেয়াল ধসে পড়ার খবর শুনে ঘটনাস্থলে পৌঁছেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। দেয়ালের নিচে মানুষ চাপা পড়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের কর্মীরা উদ্ধার অভিযান চালাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি (তদন্ত) মো. কামরুজ্জামান বিটিসি নিউজকে জানান, পাথরঘাটা ব্রিকফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে বিস্ফোরণে ভবনের একাংশ ভেঙে গেছে। এতে সাতজন মারা গেছেন। দগ্ধদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হয়েছে।

ওসি বলেন, ‘রান্নাঘরের গ্যাস থেকে বিস্ফোরণ ও আগুনের কথা বলেছে ওই বাড়ির বাসিন্দারা। আমরা এখনো বিস্তারিত জানতে পারিনি।’

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, গুরুতর আহত অবস্থায় সাতজনকে হাসপাতালে আনা হয়। পরে তাদের মৃত ঘোষণা করেন চিকিৎসক। বিস্ফোরণের ঘটনায় দগ্ধদের অবস্থাও গুরুতর।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীরা কাজ করছেন। স্থানীয়রা বলছেন, রান্নাঘরের গ্যাস থেকে বিস্ফোরণ ও আগুনের ঘটনা ঘটেছে।

সং বাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো ..জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.