পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ : আজ দুপুর আড়াইটেয় রায়

(পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ : আজ দুপুর আড়াইটেয় রায়)
কলকাতা প্রতিনিধি: ঝড় এলেই যান্ত্রিক গোলোযোগ হতে পারে, এ কথা মাথায় রেখেই গতকাল বুধবার বন্ধ ছিল হাইকোর্ট। কিন্তু ইয়াসের কাঁটা থেকে মুক্তি পেতেই আবার আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে হাইকোর্টের কাজকর্ম। ফলে আজ বৃহস্পতিবারে হাইকোর্টেই হতে চলেছে নারদা জামিন মামলার শুনানি।
পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ আজ দুপুর আড়াইটেয় এই মামলার রায় দিতে পারে, সেক্ষেত্রে ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্য়ায়, শোভন চট্টোপাধ্যায়ের ভাগ্য নির্ধারণ হয়তো হবে আজই। বৃহত্তর বেঞ্চের বিচারকদের মধ্যে রয়েছেন ভারপ্রাপ্ত প্ৰধান বিচারপতি রাজেশ বিন্দল, বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়, বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি সৌমেন সেন।
গত ২১ মে হাইকোর্ট নারদা মামলার অভিযুক্ত নেতামন্ত্রীর জেলে না রেখে গৃহবন্দি রাখার নির্দেশ দেয়। পাশাপাশি আদালত জানিয়েছিল, এই নির্দেশ সাময়িক। অচিরেই সিদ্ধান্ত নেবে বৃহত্তর বেঞ্চ। এরই মধ্যে ২৫ মে মধ্যরাতে সুপ্রিম কোর্টে যায় সিবিআই। কিন্তু শীর্ষ আদালতের কড়া পর্যবেক্ষণের পরে সেই মামলা প্রত্যাহার করে সিবিআই।
ফলে আবার মামলা ফিরে আসে হাইকোর্ট প্রান্তেই। ঠিক যে পর্যবেক্ষণ দিয়ে মামলার শুনানি শেষ হয়েছিল, আবার সেখান থেকেই শুরু হবে বাদানুবাদ।
উল্লেখ্য়, অভিযুক্তদের আইনজীবী এমনকি বিচারকরাও সিবিআই-কে প্রশ্ন করেছিল, চার্জশিট থাকা সত্ত্বেও কেন গ্রেফতার করা হল অভিযুক্তদের। আজ এই কূটতর্কে ফের জমে উঠবে কোর্টরুম। সব স্তরের সাধারণ মানুষ, আইনজীবী, রাজনৈতিক মহল তাকিয়ে রয়েছে বৃহত্তর বেঞ্চের এই রায়ের দিকেই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.