পল্টনে বোমা বিস্ফোরণ’র ঘটনায় নব্য জেএমবির আরও ৪ সদস্য আটক

ঢাকা প্রতিনিধি: রাজধানীর পল্টন মডেল থানার পুরানা পল্টন এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনায় নব্য জেএমবির আরও ৪ সদস্যকে আটক করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাতে পুলিশের ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের (সিটিটিসি) একটি টিম উত্তরার আজমপুর এলাকা থেকে তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৮টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন: মামুন আল মোজাহিদ ওরফে সুমন ওরফে আবু আবদুর রহমান, মো. আল আমিন ওরফে আবু জিয়াদ, মো. মোজাহিদুল ইসলাম ওরফে রোকন ওরফে আবু তারিক ও সারোয়ার হোসেন রাহাত।

সিটিটিসি সূত্র জানায়, পল্টন মডেল থানার পুরানা পল্টন এলাকায় গত ২৪ জুলাই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে আইইডিতে ব্যবহৃত ইলেকট্রিক টেপ, জিআই পাইপের কনটেইনার, সার্কিটের অংশ, তারের অংশ বিশেষ, লোহার তৈরী বিয়ারিং ও বল, নাইন ভোল্ট ব্যাটারির অংশ বিশেষ উদ্ধার করা হয়। এ ঘটনায় পল্টন মডেল থানায় একটি মামলা হয়।

এ মামলার তদন্তের ধারাবাহিকতায় গত ১১ আগস্ট সিলেট জেলায় কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ অপারেশন এলিগ্যান্ট বাইট পরিচালনা করে এ ঘটনায় জড়িত নব্য জেএমবির ৫ জন সদস্যকে আটক করেছিল। আটককৃতদের দেয়া তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পল্টনে বোমা বিস্ফোরণের ঘটনায় গতকাল বৃহস্পতিবার রাতে উত্তরা আজমপুর এলাকা হতে আরও ৪ জন নব্য জেএমবির সদস্যকে আটক করা হয়। এ মামলার ঘটনায় মোট ৯ জন নব্য জেএমবির সদস্যকে আটক করা হয়েছে।

সিটিটিসি সূত্র আরও জানায়, গতকাল বৃহস্পতিবার আটককৃতদের সাথে ইতোপূর্বে আটক হওয়া অভিযুক্ত শেখ সুলতান মোহাম্মদ নাইমুজ্জামানের বিভিন্ন সিক্রেট কমিউনিকেশন অ্যাপসের মাধ্যমে পল্টনে হামলার নির্দেশনা ও পরিকল্পনা বিষয়ক কথোপকথনের প্রমাণ পাওয়া গেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.