পলাশবাড়ীর রওশনবাগ কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি জেলে, ক্লিনিক বন্ধ

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের রওশনবাগ কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি ১৫ দিন থেকে পারিবারিক মামলায় জেলে রয়েছেন। ক্লিনিকটি ১৫ দিন থেকে বন্ধ থাকায় উক্ত এলাকার রোগীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।
এর দায়িত্বে থাকা উপজেলা হেলথ ইন্সেপেক্টর ফিরোজ কবির জানান, মহদীপুর ইউনিয়নের বিশ্রামগাছী ক্লিনিকের সিএইচসিপি বজলুর রশিদ রওশনবাগ ক্লিনিক সপ্তাহে ৩ দিন দেখবেন। তাকে সাময়িকভাবে দ্বায়ীত্ব দেওয়া হয়েছে।
উপজেলার বেতকাপা ইউনিয়নের রওশনবাগ কমিউনিটি ক্লিনিকের দায়িত্বরত সিএইচসিপি মিনহাজুল মিয়া প্রতিপক্ষের একটি মামলায় গত ১৫ দিন তিনি কারাবাস করছেন। চলতি সেপ্টেম্বরের শুরুতে প্রতিপক্ষের একটি মামলায় জেল হাজতে যান। এ কারণে তার পরিবারের পক্ষ থেকে তড়িঘড়ি করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবরে প্রথমত ৭ সেপ্টেম্বরে একটি ছুটির আবেদন দেন ১২ সেপ্টেম্বর পর্যন্ত। ছুটি অনুমোদনও করা হয়।
এদিকে ওই সময়ের মধ্যে মিনহাজুল মামলায় জামিন পেতে ব্যর্থ হন। ফলে আজ বুধবার (২২ সেপ্টেম্বর )এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি তার কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। এমতাবস্থায়  অত্রালাকার সাধারণ মানুষ কমিউনিটি ক্লিনিকের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত রয়েছেন। প্রতিনিয়ত এলাকাবাসী ক্লিনিকটিতে  সেবা নিতে এসে বিমুখ হয়ে বাড়ী ফিরছেন।
অপরদিকে; সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তার বিরুদ্ধে প্রাথমিক কোন ব‍্যবস্থাই গ্রহণ করেননি।
বিষয়টি সরেজমিন প্রত্যক্ষ করতে গিয়ে ক্লিনিকটি তালাবদ্ধ অবস্থায় পাওয়া যায়।
স্থানীয়রা বিটিসি নিউজকে জানান, দীর্ঘদিন ধরেই ক্লিনিকটি তালাবদ্ধ অবস্থায় বন্ধ রয়েছে। প্রতিনিয়ত অসুস্থ্য মানুষজন ওষুধ নিতে এসে নিরুপায় হয়ে  ফিরে যাচ্ছেন।
খোঁজ নিয়ে জানা যায়, এলাকায় ডিস লাইন সংযোগ সংক্রান্ত সৃষ্ট ঘটনার জের ধরে পলাশবাড়ী থানায় দায়েরকৃত মামলার আসামী রাজনগর গ্রামের মৃত মহাসেন আলীর ছেলে মেনহাজুল মিয়া জামিন নিতে গেলে বিজ্ঞ আদালতে তার জামিন না মুঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করে। পার্শ্ববর্তী বলরামপুর গ্রামের আজিজার রহমানের ছেলে সেলিম মিয়া মানিক ওই মামলার বাদী বলে জানা যায়।
বিষয়টি নিয়ে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ আনিসুর রহমান বিটিসি নিউজকে জানান, ক্লিনিক বন্ধ থাকার বিষয়টি সিভিল সার্জন এবং আমি অবগত রয়েছি। ইতোমধ্যেই তাকে একটি শোকজ নোটিশ দেয়া হয়েছে। তবে তার বিষয়ে নিয়ম অনুযায়ী সবদিক বিবেচনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানান। এদিকে বঞ্চিত জনগোষ্ঠীর সার্বিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এলাকাবাসী জেলা সিভিল সার্জনের মানবিক হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.