পলাশবাড়ীতে হঠাৎ গজে ওঠা প্রাথমিক বিদ্যালয় ডিপিও’র পরিদর্শন॥ জনমনে মিশ্র প্রতিক্রিয়া 

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের আসমতপুর গ্রামে হঠাৎ গজে ওঠা একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পরিদর্শন নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
সরেজমিন ও শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উক্ত গ্রামের কিছু প্রভাবশালী মানুষ ২০১৯ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করে সরকারি করণের আশায় রাস্তার পার্শ্বে আবাদি জমির এক কোনে ১০ থেকে ১৫ হাত দু’চালা টিনের ঘর উঠায়।
এ অবস্থায় বিদ্যালয়টি ডিআর ভূক্ত করা হয় এবং ভুয়া ছাত্র-ছাত্রী দেখিয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে বই উত্তোলন করে । অথচ ছাত্র-ছাত্রী একটিও পাওয়া যায়নি। সব চলছে কাগজে কলমে।
গতকাল রবিবার (২৪ অক্টোবর) জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলী হঠাৎ করে বিদ্যালয়টি পরিদর্শন করেন। পরিদর্শনকালে ঘরটি ভাঙ্গা অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।
এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে হঠাৎপরিদর্শনের ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি তাৎক্ষণিক ভাবে সদুত্তর দিতে পারেনি। এসময় তার সঙ্গে অন্য ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসার আসাদুজ্জামান দোলন ও ফিরোজ কবির আকন্দ ছিলেন।
এসময় আরো দেখাযায়, ভেঙ্গে পড়ে থাকা ঘরের  সামন থেকে শুকনো কলার পাতা ও খড়কূটো সরিয়ে পরিস্কার করতে এবং  ভাঙা ঘরের সামনে একটি ভাঙা টেবিল আর দুটি হাজিরা বসিসহ দুজন শিক্ষিকা ও একজন শিক্ষক দাঁড়িয়ে থাকতে। এতদিন ক্লাশ কোথায়  নিয়েছেন জিজ্ঞাসা করলে তারা জানান, করোনার কারণে ক্লাশ বন্ধ ছিল।
এব‍্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাজমা আক্তারকে স্কুলটির বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি জানান, আমি এ ব্যাপারে কিছুই জানি না। ভেঙ্গে পড়া স্কুল পরিদর্শন করায় জনমণে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.