পলাশবাড়ীতে সরকারি নিয়মনীতি না মেনে প্রাথমিক বিদ্যালয় স্থাপন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউপি’র দিগদারী মৌজায় দু’টি সরকারি প্রাথমিক বিদ্যালয় থাকলেও আবার ৩য় ধাপে ডাঙ্গাপাড়া নামে আরো একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় সরকার অনুমোদন দিয়েছেন।

তথ্যানুসন্ধানে জানা যায়, গত ১৪ ফেব্রুয়ারী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিদ্যালয়-১ অধিশাখার স্মারক নং- ৩৮.০০.০০০০.০০৭.১৫.৩৪.২০১৯/৪২৫ উপজেলায় ৪টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের আত্মীয়করণের খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। এর মধ্যে উপজেলার হোসেনপুর ইউপির দিগদাড়ীর মৌজায় পূর্বেই দু’টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। ৩য় ধাপে আবার একই মৌজায় ডাঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। যাহা সরকারি নিয়মনীতি উপেক্ষা করে বহির্ভূত ভাবে প্রতিষ্ঠা করা হচ্ছে।

আজ সোমবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, হাজিরা খাতা অনুযায়ী ভর্তিকৃত ছাত্র-ছাত্রী ৯৪ জন। বিদ্যালয়ে শিশু শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত মাত্র ৪২ জন শিক্ষার্থী উপস্থিত পাওয়া যায়। শুধু তাই নয় বিবর্ণ জাতীয় পতকা বিদ্যালয়ে প্রদর্শন করা হয়েছে। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষক আমিরুল ইসলামকে জিজ্ঞাসা করলে তিনি পার্শ্বে একটি বাড়ী বিবাহ অনুষ্ঠান থাকায় ছাত্র-ছাত্রীর উপস্থিতি কম। জাতীয় বিবর্ণ হওয়ার বিষয়ে তিনি স্বীকার করে বলেন, কয়েকদিনের মধ্যে পতাকাটি বদলানো হবে।

এ ব্যাপারে অত্র ক্লাস্টারের উপজেলা সহকারি শিক্ষা অফিসার আতিকা বেগমকে অবহিত করলে তিনি জানান, রেডিমেট বিদ্যালয় হয়েছে আমি বিদ্যালয়টির বিষয়ে কিছুই জানি না।

উপজেলা শিক্ষা অফিসারের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলার চেষ্টা করলে তিনি জেলা অফিসে মিটিং-এ আছেন বলে অফিস সূত্রে জানা যায়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.