পলাশবাড়ীতে সংসদ নির্বাচন যারা করবেন তাদের অনেকেই আ. লীগের কর্মসূচিতে খুঁজে পাওয়া যাচ্ছে না

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা-৩ আসনে পলাশবাড়ী উপজেলা থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে যারা আওয়ামী লীগের হয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করবেন তাদের অনেকেই আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতে পাওয়া যাচ্ছে না।
এমনকি পলাশবাড়ী উপজেলায় এসব অতিথি পাখিদের উপস্থিতি নেই। নেই স্থানীয় আওয়ামী লীগের সঙ্গে তাদের কোন সুসম্পর্ক। সংসদ নির্বাচন এলেই এদের চোখে পড়ে এমন অভিযোগ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের। তাদের পাশে যাদের সব সময় পান এবং নিয়মিত আওয়ামী লীগের কর্মসূচিগুলো পালন করে থাকেন তারা হলো,
গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর)আসনের জাতীয় সংসদ সদস‍্য অ‍্যাড, উম্মে কুলছুম স্মৃতি, পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর প্রধান, সহ- সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান  জননেতা আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ‍্যুৎ, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ সামিকুল ইসলাম লিপন ও মফিজুল হক তারা শেখ রাসেলের ৫৮ তম জম্মদিন পালন করেছেন।
তৃণমূল আওয়ামী লীগ নেতারা জানান, আরো যারা পলাশবাড়ীতে সংসদ নির্বাচনে হুমড়ি খেয়ে পড়েন আজ তাদের খুঁজেই পাওয়া যাচ্ছে না।
বতর্মানে আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচিতে বিদ‍্যুৎ চৌধুরীর সরব উপস্থিতি এবং স্মৃতি এমপি, উপজেলা আওয়ামী লীগ সভাপতি, সহ- সভাপতিদ্বয়, সাধারণ সম্পাদক, সহ- সাধারণ সম্পাদকদ্বয়, সাংগঠনিক সম্পাদকের উপস্থিতিতে অনুষ্ঠানগুলো প্রাণবন্ত হচ্ছে। এর  ফাঁকে মফিজুল হক তারাও একটু নড়েচড়ে বসেছেন কিন্তু এদের মত নয়।
আওয়ামী লীগ নেতাদের দাবি, কিন্তু এদের চেয়েও আওয়ামী লীগের বড় নেতা যারা দাবী করে সংসদ নির্বাচনে অতিথি পাখি হয়ে আসেন, আজ তারা কোথায়?
এসব অতিথি পাখিরা কেদ্রুকে জানান দেওয়ার জন‍্য বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকীতে কেউ কেউ লোক দেখানো প‍্যানা দিয়ে নিজেদের দায় দায়িত্ব শেষ করেছেন। প্রধানমন্ত্রীর ৭৫ তম জম্মদিনেও উপরোক্ত ব‍্যক্তিরা ছাড়া কেউই পলাশবাড়ীতে আসেনি অনুষ্ঠানে। এমনকি আওয়ামী লীগের আরো বড় কোন কর্মসূচিতে এদের খুঁজেই পাওয়া যায় না ৫ কিংবা ১০ বছরে। কেউ কেউ ঢাকায় বসে থাকেন। এলাকায় আসেন না। কোন নেতা -কর্মী, সমর্থকের কোন খোঁজ খবর রাখেন না। শুধু সংসদ নির্বাচন এলেই এদের তোড়জোড় শুরু হয়ে যায়। এদের চিহ্নিত করার এখনই সময়।
গতকাল সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেলের জম্মদিন উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, স্মৃতি এমপি বিদেশ থাকায় তার লোকজন তার পক্ষে জম্মদিন পালন করেছেন। মফিজুল হক তারা মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুলে পালন করেছেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বিদ‍্যুৎ চৌধুরী দিনটি উপলক্ষে সপ্তাহ ব‍্যাপী উপজেলার বিভিন্ন ইউনিয়নে খেলাধূলা থেকে শুরু করে বিভিন্ন কর্মসূচি পালন অব‍্যাহত রেখেছিলেন।
উপজেলা আওয়ামী লীগও যথাযথ মর্যাদার সহিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮ তম জম্মদিন গুরুত্বসহকারে পালন করেছেন।
এসময় উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মী সমর্থকেরাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত থাকেন। পলাশবাড়ী পৌরসভা দিবসটি উপলক্ষে দিনব‍্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছেন।
কিন্তু সংসদ নির্বাচন যারা করবেন তাদের অনেকেই আওয়ামী লীগের কর্মসূচিতে খুঁজে পাওয়া যাচ্ছে না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.